বঙ্গে

ব্যুরো নিউজ, ৩ জানুয়ারি: বঙ্গে ফের বৃষ্টিপাতের সম্ভাবনা | ভিজবে ঠিক কোন কোন জেলা? 

বছরের শুরুতে শীত হতাশ করলেও আগামি দুদিন কিন্তু শীতের দাপট বেশ ভালই লক্ষণীয়। নতুন বছরের শুরুতে দঃ বঙ্গে সামান্য পারদ পতন ঘটেছে। যদিও জাঁকিয়ে শীত কিন্তু পরেনি। তবে আলিপুর দফতর জানিয়েছে, আগামী ৫-৭ তারিখ একটি পশ্চিমী ঝঞ্ঝা ঝাড়খন্ড ও দঃ বঙ্গে প্রভাব ফেলবে। এর জেরে চলতি সপ্তাহে উত্তরবঙ্গের দার্জিলিঙে বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা রয়েছে। বাংলাদেশ সংলগ্ন বঙ্গোপসাগরের উত্তর পূর্ব অংশে রয়েছে একটি ঘূর্ণাবর্তটি। এর জেরে পুবালী হাওয়ার দাপটে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প ঢুকছে। যার কারণে মেঘলা আবহাওয়া চোখে পড়ছে।

কর্মীদের দারুন খবর দিল এই সংস্থা | মিলবে মালিকানা, নতুন গাড়ি

আগামী বৃহস্পতিবার পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমানে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্র ও শনিবার বৃষ্টির সম্ভাবনা সব থেকে বেশি। আপাতত ৪-৫ দিন তাপমাত্রার তেমন কোন পরিবর্তনের সম্ভাবনা নেই। তবে বৃহস্পতিবার কলকাতায় তাপমাত্রা ফের ১৮ ডিগ্রির ঘরে পৌঁছে যেতে পারে। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২২.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৪ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পে আদ্রতার পরিমান সর্বোচ্চ থাকবে ৯১ শতাংশ ও সর্বনিম্ন থাকবে ৫৩ শতাংশ।

পাশাপাশি দার্জিলিংয়ের তাপমাত্রা আগামী কয়েকদিন ৫ থেকে ৬ ডিগ্রির আশপাশেই ঘোরাঘুরি করবে। উঃ বঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পার্বত্য এলাকায় দার্জিলিং, কালিম্পংএ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তুষারপাতের হতে পারে দার্জিলিং সহ সিকিমেও। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর