ছাঁটাইয়ের

ব্যুরো নিউজ, ১১ জানুয়ারি: ফের কর্মী ছাঁটাইয়ের পথে গুগল

নতুন বছরের শুরুতে ফের কর্মী ছাঁটাইয়ের পথে হাঁটল বিশ্বের সবথেকে বড় তথ্যপ্রযুক্তি সংস্থা গুগল। আবারও চাকরি খোয়াল শতাধিক কর্মী।

বিদেশে চাকরীর আশা জলে! লক্ষ লক্ষ টাকা দিয়ে প্রতারিত!

জানা গিয়েছে, অ্যালফাবেট (Alphabet Inc) সংস্থার তরফে গুগলের ডিজিটাল অ্যাসিস্টেন্ট, হার্ডওয়ার ও ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে শতাধিক কর্মীকে ছাঁটাই করা হচ্ছে। সংস্থার খরচ কমাতেই এই পদক্ষেপ করা হয়েছে।

কখনও শতাধিক, তো আবার কখনও হাজার কর্মীকে বিভিন্ন বিভাগ থেকে ছাঁটাই করা হয়েছে। এখনও অবধি কমপক্ষে গুগলের ২০ হাজারেরও বেশি কর্মী চাকরি খুইয়েছেন। ২০২৪ সালের শুরু থেকেই আবার কর্মী ছাঁটাইয়ের পথে হাঁটছে গুগল।

অ্যালফাবেট সংস্থার সূত্রের খবর, এবারও কমপক্ষে শতাধিক কর্মী ছাঁটাই করা হবে। মূলত যারা গুগলের ভয়েস বেসড অ্যাসিস্ট্যান্ট ও অগমেন্টেড রিয়ালিটি হার্ডওয়ার টিমে কাজ করেন, তাঁদের ছাঁটাই করা হচ্ছে। এছাড়াও গুগলের সেন্ট্রাল ইঞ্জিনিয়ারিং টিমের বেশ কয়েকজন কর্মীকেও ছাঁটাই করা হয়েছে।

গুগলের মুখপাত্র বলেছেন, “২০২৩ সালের দ্বিতীয় ভাগ থেকেই আমাদের টিমে বেশ কিছু পরিবর্তন আনা হয়েছে আরও দক্ষভাবে কাজ করা এবং নিজেদের সম্পদের পূর্ণ ব্যবহার করার লক্ষ্যে। এখনও বেশ কিছু টিমে প্রতিষ্ঠানগতভাবে পরিবর্তন আনা হচ্ছে এবং এরই একটি অংশ হল কর্মী ছাঁটাই।”

তবে গুগলের তরফ থেকে জানানো হয়েছে, যাদের ছাঁটাই করা হচ্ছে, তাঁরা গুগলের অন্য কোনও শূন্যপদে আবেদন করতে পারবেন। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর