ফুটপাত

ব্যুরো নিউজ, ২৭ ডিসেম্বর: ফুটপাত বাসীদের শীতবস্ত্র দান 

 

২০১৮ সালের ৩ রা এপ্রিল সমাজের পিছিয়ে পড়া দুঃস্থ অসহায় মানুষের পাশে দাঁড়াতে কতিপয় উঠতি যুবক যুবতী মিলে গড়ে তোলে ‘জনপ্রিয় আমতা’ নামে ফেসবুক গ্ৰুপ যা পরবর্তীতে সরকারী স্বীকৃতি লাভ করে নাম হয় ‘আমতা জনপ্রিয় সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি’। আগাগোড়াই এই ফেসবুক গ্রুপের মূলমন্ত্র ছিল ‘সকলের সাথে সকলের পাশে’।

পর পর দুবার ভূমিকম্পে কেঁপে উঠলো লেহ ও লাদাখ

সেই মন্ত্রকে অনুসরণ করেই ‘আমতা জনপ্রিয় সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি’ জন্মলগ্ন থেকেই দুঃস্থ অসহায় মানুষের পাশে দাঁড়াতে অগ্ৰনী ভূমিকা নিয়েছে। বন্যা ,খরা ,ঝড় বা অন্য কোনো প্রাকৃতিক বিপর্যয়ে তাঁরা দুঃস্থ মানুষদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে। দুর্গাপুজো ও ঈদের মতো বড় উৎসবেও সমাজের পিছিয়ে পড়া মানুষের সাথে নিজেদের আনন্দ ভাগ করে নিয়েছে সাধ্যমত। পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপনের মতো পদক্ষেপও তাঁরা নিয়েছে।

সেই ধারাকেই বজায় রেখে প্রতিবছরের ন্যায় এবছরেও গ্ৰামীণ হাওড়া জেলার আমতা, জয়পুর, মানকুর, বাগনান, বীরশিবপুর, উলুবেড়িয়া, পাঁচলা, রানিহাটি, ধুলাগড়, সাঁকরাইলের বিস্তীর্ণ এলাকা ঘুরে ঘুরে রেলস্টেশন ,বাসস্ট্যান্ড ও ফুটপাতে বসবাসকারী ৭১ জন মানুষের এই প্রচন্ড শীতের কষ্ট কিছুটা লাঘব করতে তাদের হাতে নতুন কম্বল তুলে দিয়েছেন তাঁরা। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর