বেআইনি

ব্যুরো নিউজ, ১৩ অক্টোবর: প্রকাশ্যে চলছে বেআইনি মদের ব্যবসা | ‘নাকডেকে খুমাচ্ছে’ প্রশাসন!

হাওড়া শহরজুড়ে বেআইনি সব রকমের মদের ব্যবসা। প্রকাশ্য দিবালোক থেকে শুরু করে রাতেও রমরমিয়ে চলছে বেআইনি মদের ব্যবসা।

বিমানে সময় লাগে মাত্র ৫৩ সেকেন্ড! জানেন বিশ্বের ক্ষুদ্রতম বিমান র‍্যুট কোনটি?
হাওড়া স্টেশন চত্বর লাগোয়া হোটেল থেকে সবজিমন্ডি পর্যন্ত যেসব দোকানগুলি আছে সেই সব দোকানে বেআইনিভাবে বিক্রি হচ্ছে বিভিন্ন ধরনের বিদেশি মদ। এই এলাকাগুলি গোলাবাড়ি থানার অন্তর্গত।

ব্যস্ত হাওড়া স্টেশন, পাশাপাশি হাওড়া স্টেশন সংলগ্ন রয়েছে দূরপাল্লা থেকে লোকাল সমস্ত রকম বাসের স্ট্যান্ড। এইসব অঞ্চল দিয়ে নিত্যদিন অগুন্তি ট্রেন যাত্রী থেকে বাস যাত্রী চলাফেরা করে। এই অঞ্চলেই রয়েছে হাওড়ার বৃহত্তর পাইকারি মাছের বাজার ও পাইকারি সবজি বাজার। এই সব ক্ষেত্রেই হাওড়া ও হাওড়ার বাইরে থেকেও বহু মানুষ কেনা-বেচা করতে আসে এই বাজার গুলিতে ফলে এদের ওপর নির্ভর করেই যত্রতত্র অবৈধভাবে বিক্রি হচ্ছে মদ বলে জানা যায়।

প্রশ্নচিহ্ন এখানেই, বিগত বছরে মালিক পাঁচঘড়া থানার অন্তর্গত ঘুসুড়িতে অবৈধভাবে বিকৃত মদ খেয়ে প্রাণ গেছিল বহু মানুষের। তারপরেও হাওড়া প্রশাসনের কোনও রকম ভাবে টনক নড়েনি?

কিছুদিন বিভিন্ন জায়গায় বেআইনি মদ বিক্রেতাদের ধরপাক শুরু হলেও, সারা হাওড়াজুড়ে রমরমিয়ে পুনরায় শুরু হয়ে গেছে মদের ব্যবসা। সাধারণ মানুষের বক্তব্য, সরকারের মদ বিক্রি থেকে প্রচুর পরিমাণ রেভিনিউ আয় হয়। তাতে যদি কিছু মানুষ মরে তাহলে সাময়িক তৎপরতা দেখা যায় প্রশাসনিক স্তরে। কিছুদিন পর অদৃশ্য শক্তির অঙ্গুলিহিলনে শুরু হয়ে যায় রমরমিয়ে মদের ব্যবসা।

তেমনি চিত্র ধরা পরল হাওড়া স্টেশন লাগোয়া বেশিরভাগ দোকান ও হোটেলে। কিন্তু পুলিশ সর্বদাই অতন্দ্র প্রহরীর মত দিনে রাত্রে পাহারা দিচ্ছে এইসব অঞ্চলগুলি। কিন্তু প্রশাসনের নজরে পড়ছে না এই বেআইনি মদের ব্যবসা?

কি কারনে এই ব্যবসা চলছে? প্রশাসনের মানুষদের জিজ্ঞাসা করা হলে তারা কোন উত্তর না দিয়ে এড়িয়ে যাচ্ছেন বিষয়টিকে। এই থেকেই বোঝা যায় প্রশাসনিক উদাসীনতার সদিচ্ছা।

এই অঞ্চল গুলির নাকের ডগায় আবগারি দফতর থাকলেও চোখ বন্ধ করে আধিকারিকেরা ‘ধৃতরাষ্ট্রের’ ভূমিকা পালন করছেন। কিন্তু এই জায়গাগুলি উত্তর হাওড়াতে অবস্থিত হওয়াতে সেখানকার বিধায়কের ভূমিকারও সমালোচনা করেন সাধারণ মানুষ। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর