পশ্চিম

ব্যুরো নিউজ, ২৭ ডিসেম্বর: পূর্ব-পশ্চিম ভারতকে জুড়তে ‘ভারত ন্যায় যাত্রা’ কংগ্রেসের

লোকসভা নির্বাচন দোরগোড়ায়। সব রাজনৈতিক দলেই জোরকদমে চলছে নির্বাচন প্রচারের প্রস্তুতি ও প্রচার। তবে এবারও কংগ্রেসের প্রচারে ভরসা জনসংযোগ যাত্রাতেই।

কীভাবে বানাবেন নিজের ঠিকানার QR কোড?

কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীর নেতৃত্বেই আবার শুরু হতে চলেছে জনসংযোগ যাত্রা। তবে এবার ভারত জোড়ো যাত্রা নয়, এবার কংগ্রেসের নয়া জনসংযোগ যাত্রার নাম ‘ভারত ন্যায় যাত্রা’। আগামী ১৪ জানুয়ারি থেকে ভারত ন্যায় যাত্রা শুরু হতে চলেছে। ভারত ন্যয় যাত্রা শুরু হবে মণিপুর থেকে। শেষ হবে মুম্বইয়ে এসে।

গতবার যেমন দক্ষিণ থেকে উত্তর ভারতকে জুড়েছিল রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রায়, এবার তা পূর্ব থেকে পশ্চিম ভারতকে জুড়বে। আগামী ১৪ জানুয়ারি থেকে শুরু হবে কংগ্রেসের ভারত ন্যায় যাত্রা। হিংসাবিধ্বস্ত মণিপুর থেকে শুরু হয়ে মোট ১৪টি রাজ্যের ৮৫টি জেলার মধ্যে দিয়ে চলবে জনসংযোগ যাত্রা। আগামী ২০ মার্চ  মুম্বইতে এসে শেষ হবে এই যাত্রা।

এবারও কংগ্রেসের জনসংযোগ যাত্রার নেতৃত্বে থাকবেন সাংসদ রাহুল গান্ধী। মণিপুর থেকে শুরু করে নাগাল্যান্ড, অসম, মেঘালয়, পশ্চিমবঙ্গ, বিহার, ঝাড়খণ্ড, ওড়িশা, উত্তর প্রদেশ, মধ্য় প্রদেশ, ছত্তীসগঢ়, রাজস্থান, গুজরাট হয়ে মহারাষ্ট্রে শেষ হবে ভারত ন্য়য় যাত্রা। মোট ৬ হাজার ২০০ কিলোমিটার পায়ে হেঁটে অতিক্রম করবেন রাহুল গান্ধী। ১৪ জানুয়ারি মণিপুর থেকে এই যাত্রার সূচনা করবেন কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি মল্লিকার্জুন খাড়্গে। তবে শুধু পায়ে হেঁটে নয়, ভারত ন্যয় যাত্রায় বাসও থাকবে বলে জানা গিয়েছে। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর