নাথুলা

ব্যুরো নিউজ, ১৭ জানুয়ারি: নাথুলা ছাঙ্গু পেলিং- এ বরফ, পর্যটককে নিষেধাজ্ঞা

ঘূর্ণাবর্ত আর পশ্চিমী ঝঞ্ঝার কারণে ব্যাপক তুষারপাতে ঢাকল সিকিমের বিস্তীর্ণ অঞ্চল। উঃ সিকিমে হালকা তুষারপাত ও বৃষ্টি হচ্ছিলোই। এবার প্রকৃতির মিলিত চাপে ব্যাপক তুষারপাত শুরু হয় ছাঙ্গু নাথুলা পাস পেলিং প্রভৃতি এলাকায়। হালকা তুষারপাতের খবর শুনেই পর্যটকের দল সিকিমে ভিড় করে।

নারী নির্যাতনের বিরুদ্ধে বিজেপির মহিলা মোর্চার থানা ঘেরাও

কিন্তু উঃ সিকিম জুড়ে যেভাবে বরফ পরা আরও বেড়ে যায় তাতে প্রশাসন কর্তারা বাধ্য হন পর্যটকদের সেখানে যাওয়া নিষেধ করতে। কারণ সে জায়গায় বরফ পরলে যাত্রী সহ গাড়ি খাদে পরে যাওয়ার সম্ভাবনা আছে। বন্ধ হয়ে যায় যোগাযোগ ব্যাবস্থা। গতবছর তুষারপাত দেখতে গিয়ে নাথুলা ও ছাঙ্গুতে আটকে পরেছিল বহু পর্যটক। কোনোরকমে তাঁদের উদ্ধার করা হয়। এবার যাতে সেই পরিস্থিতি না হয় সেজন্য উঃ সিকিমের পর্যটকদের যাওয়া বন্ধ করে দেওয়া হয়েছে।

সিকিমের ওই ঘন তুষারপাতের জেরে ব্যাপক ঠাণ্ডায় কাঁপছে দার্জিলিং, কালিম্পং সহ সমস্ত শৈল শহর। তাপমাত্রা কোথাও কোথাও মাইনাসে চলে গিয়েছে। তবে, পাহাড়ে যে একেবারে পর্যটক নেই তা নয়। সিকিমে শহর এলাকা ও দার্জিলিঙে অনেকেই অপেক্ষা করছেন তুষারপাতের জন্য। যদি ওই সমস্ত জায়গায় তুষারপাত না হয় তবে তাঁরা আশাহত হবেন। কিন্তু বিপদ ঘটবে না। প্রশাসনের কর্তারা ভয় পাচ্ছেন, ঘূর্ণাবর্ত আরও ভয়ঙ্কর চেহারা নিলে সিকিমে তুষারপাত রেকর্ড পরিমান বাড়বে। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর