ডিজি

ব্যুরো নিউজ, ২৮ ডিসেম্বর: নবনিযুক্ত ডিজি রাজীব কুমারের বিরুদ্ধে বিস্ফোরক শুভেন্দু 

রাজ্যের নবনিযুক্ত ডিজি রাজীব কুমারের বিরুদ্ধে বিস্ফোরক দাবি করে দেশের শীর্ষ আদালতের দ্বারস্থ হওয়ার হুঁশিয়ারি দিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এক্স হ্যান্ডেলে পোস্ট করে তিনি রাজীব কুমারের বিরুদ্ধে সারদা কাণ্ডের তদন্তের অগ্রগতি নিয়ে সিবিআইয়ের ভূমিকা নিয়েও প্রশ্ন তোলেন। এক্স হ্যান্ডেলে তিনি লিখেছেন, মাননীয় সলিসিটর জেনারেলের করা বক্তব্য অনুযায়ী একজন ব্যক্তি যিনি স্বেচ্ছায় গ্রেফতারি এড়াতে নিখোঁজ হয়ে গিয়েছিলেন, যাঁর বিরুদ্ধে তদন্ত চলাকালীন সমস্ত জরুরী নথি গোপন করার অভিযোগ রয়েছে, সেই ব্যক্তি বিশেষকে যাতে পশ্চিমবঙ্গ সরকারের উচ্চপদস্থ প্রভুদের তিনি রক্ষা করতে পারেন, সেই জন্য পশ্চিমবঙ্গ পুলিশের ডিজি পদে তাঁকে বসিয়ে সারদাকাণ্ডের প্রধান সুবিধাভোগীদের পুরস্কৃত করেছেন। শুধু তাই নয়।

রাজ্যের বিরোধী দলনেতা দাবি করেন, সারদাকাণ্ডের সিবিআই তদন্তকে বিপথে চালিত করার পথে তাঁর কালিমালিপ্ত ভূমিকা থাকা সত্বেও তাঁকে ওই পদে নিয়োগ করা হলো। তাঁর এই নিয়োগ লোকসভা নির্বাচনের আগে কলঙ্কজনক। সাংবাদিকদের মুখোমুখি হয়ে শুভেন্দু বলেন, সিবিআইয়ের উচিত সুপ্রিম কোর্টে রাজীব কুমারের আগাম জামিনের মামলা যাতে ওঠে তার ব্যবস্থা করা। আর সিবিআই যদি তা না করে তাহলে রাজ্যের সাধারণ মানুষ সেই ব্যবস্থা করবে।

রাজ্য পুলিশের নতুন ভারপ্রাপ্ত ডিজি রাজীব কুমার

বিরোধী দলনেতার মন্তব্য, এই কুখ্যাত ব্যক্তি গ্রেফতারির আশঙ্কায় আদালতে আগাম জামিনের আবেদন করেছিলেন। কলকাতা হাইকোর্ট সিবিআই তদন্তে সহযোগিতার শর্তে তাঁর জামিনের আবেদন মঞ্জুর করে। সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে যায় সিবিআই। তার পর থেকে মামলার আর কোনও শুনানি হয়নি।

তাঁর প্রশ্ন, এই রকম একজন সন্দেহজনক ব্যক্তিকে ডিজির পদে বসানো অত্যন্ত দুর্ভাগ্যজনক। এর বিরুদ্ধে আদালত কোনও নির্দেশ দিলে পশ্চিমবঙ্গের মান সম্মান কি বজায় থাকবে? ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর