জঙ্গিদের

ব্যুরো নিউজ, ২৮ ডিসেম্বর: জঙ্গিদের মদত দিচ্ছে মুসলিম লিগ! মুসলিম লিগকে নিষিদ্ধ ঘোষণা করল কেন্দ্র

‘মুসলিম লিগ জঙ্গিদের মদত দিচ্ছে’। জম্মু-কাশ্মীরে মুসলিম লিগকে নিষিদ্ধ সংগঠন ঘোষণা করল কেন্দ্র সরকার।

১ নয়, ২ নয়, ৩ | রাজ্যে বাড়ল আরও ৩টি ছুটি 

এই বিষয় এক বিজ্ঞপ্তি জারি করেছে স্বরাষ্ট্র মন্ত্রক। পাশাপাশি বুধবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এক্স হ্যান্ডেলে জানিয়েছেন, মুসলিম লিগ জম্মু-কাশ্মীরের জঙ্গিদের মদত দেওয়ার মতো রাষ্ট্রবিরোধী কার্যকলাপের সাথে যুক্ত, তাই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রকের নোটিসে বলা হয়েছে, সংগঠনটি ভারত বিরোধী ও পাকিস্তানের পক্ষে প্রচার চালাতো। সংগঠনের নেতারা বেআইনি কার্যকলাপের জন্য পাকিস্তান পন্থী সংস্থার থেকে তহবিল সংগ্রহ করত। কেন্দ্রের বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, সংগঠনের নেতারা, বিশেষ করে চেয়ারম্যান মাসরাত আলম দেশের ঐক্য, অখন্ডতা, নিরাপত্তা, সাম্প্রদায়িক সাম্প্রতির জন্য ক্ষতিকর কর্মকাণ্ডে লিপ্ত। এই কারণেই সংগঠনটিকে বেআইনি ঘোষণা করা হলো।

এক সময় মুসলিম লিগ জম্মু-কাশ্মীরে নেতৃত্ব দিতেন বিচ্ছিন্নতাবাদী নেতা সৈয়দ আলি শাহ গিলানি। বর্তমানে সংগঠনটির নেতৃত্বে রয়েছেন, অল ইন্ডিয়া হুরিয়েত কনফারেন্সের কট্টর পন্থী গোষ্ঠীর অন্তর্বর্তী চেয়ারম্যান মাসরাত আলম। সেই সংগঠনের অস্তিত্ব এবার মুছে দিল কেন্দ্র। সংগঠন এবং সংগঠনের সদস্যরা জম্মু ও কাশ্মীরের দেশবিরোধী ও বিচ্ছিন্নতাবাদী কার্যকলাপের সাথে জড়িত ও জঙ্গি কার্যকলাপকে সমর্থন করে জনগণকে জম্মু-কাশ্মীরে ইসলামিক শাসন প্রতিষ্ঠায় প্ররোচিত করেছে বলে জানিয়েছেন শাহ।

তিনি আরো লিখেছেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সরকারের স্পষ্ট বার্তা হলো যে আমাদের জাতির ঐক্য, সার্বভৌমত্ব এবং অখণ্ডতার বিরুদ্ধে যে বা যারা কাজ করবে  তাদের কাউকে রেহাই দেওয়া হবে না।” ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর