ওয়াইএসআরসিপি

ব্যুরো নিউজ, ২৯ ডিসেম্বর: ওয়াইএসআরসিপি- তে যোগ দিলেন প্রাক্তন ক্রিকেটার অম্বাতি রায়ডু

লোকসভা নির্বাচনের আগে রাজনীতিতে যোগ দিলেন প্রাক্তন ক্রিকেটার অম্বাতি রায়ডু। ক্রিকেট থেকে অবসর নেওয়ার পরেই তিনি জানিয়েছিলেন মানুষের হয়ে কাজ করতে চান। বৃহস্পতিবার অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী জগনমোহন রেড্ডির উপস্থিতিতে ওয়াইএসআরসিপি–তে যোগ দিয়েছেন। তাঁর রাজনীতিতে যোগ দেওয়ার পরেই রাজনৈতিক মহলে জোর চর্চা শুরু হয়েছে। শোনা যাচ্ছে, আসন্ন লোকসভা বা বিধানসভা নির্বাচনে তিনি লড়তে পারেন।

সূত্র মারফত জানা গিয়েছে, ৩৮ বছর বয়সি এই ক্রিকেট তারকা ২০২৪ সালের লোকসভা নির্বাচনে স্থানীয় গুন্টুর বা মাছিলিপত্তনম থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন। একই বছর তিনি বিধানসভা নির্বাচনেও প্রতিদ্বন্দ্বিতা করবেন। ওয়াইএসআরসিপি নেতৃত্বর আশা, রাজনীতিতে রায়ডুর প্রবেশের ফলে আরও বেশি যুবক আকৃষ্ট হবেন। রায়ডু ২০২৩ সালে আইপিএল মরসুমের পর সব ধরনের ক্রিকেট থেকে অবসর নেন।

পরপর ৩ ম্যাচে পরাজয় বাগানের

২০১৯ সালের বিশ্বকাপের পরে তিনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছিলেন। ২০১৩ সাল থেকে ২০১৯ সালের মধ্যে ভারতের হয়ে ৫৫টি ওয়ান ডে ও ৬টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন। তিনি আগেই রাজনীতিতে প্রবেশের সিদ্ধান্ত নিয়েছিলেন। বলেছিলেন যে তিনি জনগণের সেবা করতে চান। যদিও প্রথম দিকে তিনি জানাতে চাননি কোন রাজনৈতিক দলে যোগ দেবেন। মে–জুন মাসে জগনমোহন রেড্ডির সঙ্গে বেশ কয়েকবার বৈঠক করেন রায়ডু।

প্রসঙ্গত, এর আগে একাধিক ক্রিকেটার রাজনীতিতে যোগদান করেছেন। যার মধ্যে রয়েছেন, মনসুর আলি খান পতৌদি, কীর্তি আজাদ, মহম্মদ আজহারউদ্দিন, নভজ্যোত সিং সিধু, চেতন চৌহান ও গৌতম গম্ভীর। ২০১৯ সালের বিশ্বকাপে সুযোগ না পাওয়ায় প্রকাশ্য়েই নির্বাচকদের তোপ দেগেছেন রায়ডু। যেই কারণেই সংবাদের শিরোনামে আসেন তিনি। এবার রাজনীতির পিচে খেলতে হবে তাঁকে। সেখানেও কি বিতর্কর মাঝে জড়াবেন তিনি? নাকি নিঃশব্দে বাজিমাত করবেন এই ক্রিকেট তারকা? ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর