এসএসসি

ব্যুরো নিউজ, ১৫ জানুয়ারি: এসএসসি- তে ৫৮ বেআইনি চাকরির হদিশ 

এসএসসি- র পরীক্ষায় উত্তীর্ণ চাকরিপ্রার্থীরা যেখানে বছরের পর বছর চাকরির দাবিতে ধর্নায় বসে আছে সেখানে কোন ইন্টারভিউ ছাড়াই পরীক্ষায় পাশ না করা ৫৮ জন শিক্ষকের হদিশ মিলল। এর মধ্যে নবম- দশমে রয়েছে ৪০ জন আর উচ্চ মাধ্যমিকে রয়েছে ১৮ জন। কলকাতা হাই কোর্টের বিচারপতি দেবাংশু বসাকের এজলাসে এসএসসি- র চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার সম্প্রতি একটি এফিডেভিটে এই তথ্য পেশ করেছে, যেই ৫৮ জনের নাম উত্তীর্ণদের প্যানেলে ছিল না বা ওয়েটিং লিস্টেও ছিল না। তাঁদের কোন পারসোনালিটি টেস্টও হয়নি। তাহলে তাঁদের চাকরি হলো কিভাবে? সেই প্রশ্নই বড় হয়ে দেখা দিয়েছে।

নির্বাচন কমিশনের নির্দেশ ছাড়াই আসন্ন লোকসভার সম্ভাব্য তারিখ ঘোষণা

সিদ্ধার্থ মজুমদারের হলফনামায় এই ৫৮ জনের চাকরি কিভাবে হলো তার ব্যাখ্যা নেই। জানা গিয়েছে, নবম- দশমের প্যানেলে তালিকার উপরে থাকা ১৮৩ জন অ্যাপয়েন্টমেন্ট পেয়েছিল। তাঁদের মধ্যে ১২২ জনের চাকরি আগেই বাতিল হয়েছে। বাকি ৬১ জনের বিরুদ্ধে কেন ব্যাবস্থা নেওয়া হয়নি সে প্রশ্ন দেখা দিয়েছে। এই ৬১ জনের মধ্যে আছে ৪০ জন। একই ভাবে উচ্চ মাধ্যমিকে প্যানেলের উপরে থাকা পরীক্ষার্থীদের টপকে চাকরি পেয়েছিলেন ৩৯ জন। এই ৩৯ জনের মধ্যে ১৮ জনের নাম প্যানেল বা ওয়েটিং লিস্টে ছিল না। কিন্তু তাঁদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়নি সরকার।

এছাড়া এমন অনেককেই চাকরি দেওয়া হয়েছে, যাদের নম্বর ২৫ এর নীচে। অথচ তাঁরা সফল প্রার্থীদের টপকে চাকরি পেয়ে গিয়েছে ও টানা বছরের পর বছর চাকরি করছেন। মাইনে তুলছেন। একের পর এক এ ধরনের ভুয়ো নিয়োগ সামনে আসলেও রাজ্য সরকার কেন ধর্নারত সকল প্রার্থীদের নিয়োগ করছেন না, সেই প্রশ্নই দেখা দিয়েছে আদালতের সামনে। ইভিএম নিউজ  

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর