Glacier Express

ব্যুরো নিউজ,২৬ আগস্ট:ঘুরতে যেতে আমরা কম বেশি সবাই ভালোবাসি।দূরদেশে ট্রেনে করে পাড়ি দিতে কার না মন চায়। কিছু এক্সপ্রেস ট্রেন আছে যা দ্রুত গতিতে পৌঁছে দেয় যাত্রীদের। কিন্তু আপনি কি জানেন বিশ্বের সবথেকে  ধীরগতি এক্সপ্রেস ট্রেনের কথা। এই ট্রেনের রুট দেখলে আপনার মাথা ঘুরে যাবে।

মাত্র ১০ দিনে “স্ত্রী ২” কামাল ৫০০ কোটি টাকা।নারিতন্ত্রের জয়জয়কার

কোথায় আছে ভয়ংকর রেলপথটি ?

একাধিক দেশে রয়েছে দুর্গম রেলপথ। বিশ্বের সবথেকে ধীর গতি সম্পন্ন এক্সপ্রেস ট্রেনটি চলে এই রেলপথে দিয়েই।ইউরোপের মাটিতেই চলে এই ট্রেনটি। বিশ্বের সবথেকে ধীরগতি ট্রেনটি হল সুইজারল্যান্ডের গ্লাসিয়ার এক্সপ্রেস। এই ট্রেনটির গতি ঘণ্টায় ২৪ মাইল।আলপাইন পাহাড়ের উপর দিয়ে এই রেলপথটি তৈরি করা।

জন্মাষ্টমীতে নিবেদন করুন গোপালের প্রিয় ভোগগুলি

train image

জ়েরম্যাট থেকে সেন্ট মরিজ় পর্যন্ত এই রেলপথের মাঝেই পড়ে ৯১টি টানেল ও ২৯১টি ব্রিজ। সংকুল পথ দিয়েই ট্রেনটি যাতায়াত করে তাই বিপদ মুখে পড়তে পারে। তাই এর গতিকে নিয়ন্ত্রণে রাখতে হয়। ট্রেনটির গতি বাড়ালে ঝুঁকিপূর্ণ হতে পারে।

train image

এই ট্রেনটিতে যাত্রা করলে আপনি এক মুহূর্তের জন্য বিরক্তিবোধ করবেন না। গ্লাসিয়াস এক্সপ্রেসের গন্তবে সময় নেয় ৮ ঘন্টা। এই ট্রেনটি করে আপনি যাত্রা করলেন অপরূপ প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে পারবেন। কখনো কখনো বরফে ঢাকা রাস্তায় আবার শুষ্ক পাহাড় আবার সবুজে ঘেরা ক্ষেতের মধ্যে দিয়ে ছুটে চলেছে এই গ্লাসিয়ার এক্সপ্রেস ট্রেনটি। বিশ্বের একটি অন্যতম বিলাস বহুল ট্রেন এটি। খাওয়া-দাওয়ার বিপুল ব্যবস্থা রয়েছে।রোন হিমবাহ থেকে শুরু করে রাইন খাদ, যা সুইৎজারল্যান্ডের গ্রান্ড ক্যানিয়ন নামেও পরিচিত, তার উপর দিয়ে যায় গ্লেসিয়ার এক্সপ্রেস।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর