weather-report rain forecast

ব্যুরো নিউজ, ৩০ মে : এর আগেই জানানো হয়েছিল যে, এ বছর নির্ধারিত সময়ের দিন কয়েক আগেই কেরলে বর্ষা প্রবেশ করতে পারে। আর সেই পূর্বাভাস সত্য হল। অবশেষে তীব্র তাপপ্রবাহ, গরমের হাত থেকে মুক্তি। মৌসম ভবন জানিয়েছে, বৃহস্পতিবারই কেরলে দক্ষিণ-পশ্চিমী মৌসুমী বায়ু প্রবেশ করেছে।

বাংলার লজ্জা! নিয়োগ দুর্নীতির পর শিক্ষক নিয়োগে ছেদ! চাকরির খোঁজে বিহারে বাংলার ছেলে-মেয়েরা

গতকালই মৌসম ভবনের পূর্বাভাস ছিল যে আগামী ২৪ ঘণ্টার মধ্যে কেরলে বর্ষা ঢুকেতে পারে। তবে শুধু কেরলে নয়, এ রাজ্যের ক্ষেত্রেও এমন পূর্বাভাস ছিল। বাংলাতেও সময়ের আগেই বর্ষা প্রবেশ করতে পারে। আর এ বিষয়ে জানানো হয়েছে, আগামী রবিবারই উত্তরবঙ্গে প্রবেশ করতে চলেছে দক্ষিণ-পশ্চিমী মৌসুমী বায়ু।

কেরলে বর্ষা ঢোকে সাধারণ ১ জুন। আর ভারতের উত্তর-পূর্বের রাজ্য গুলি যেমন অসম, মেঘালয়, ত্রিপুরা, মণিপুরে সাধারণভাবে বর্ষা ঢোকে ৫ জুন। সেদিক থেকে দক্ষিণ সহ উত্তর-পূর্বেও আগেই বর্ষার আগমন। এদিকে উত্তরবঙ্গে বর্ষা ঢোকার কথা ৭ জুন। তবে মৌসম ভবন  জানিয়ে দিয়েছে যে আগামী রবিবারই উত্তরবঙ্গে প্রবেশ করতে চলেছে বর্ষা। সেই দিক থেকে ২ জুন অর্থাৎ ৬ দিন আগেই বর্ষার প্রবেশ।

দক্ষিণবঙ্গ ও কলকাতায় বর্ষা আসার সাধারণ তারিখ হল ১০ ও ১১ জুন। এ বিষয়ে মৌসম ভবন আগেই জানিয়েছে এ রাজ্যেও সময়ের আগেই প্রবেশ করবে বর্ষা।

BJP Helpline

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর