bengal ration scam

ব্যুরো নিউজ, ২৫ জুলাই: ইতিমধ্যেই জেলবন্দি হয়ে রয়েছেন প্রাক্তন খাদ্য মন্ত্রী থেকে শুরু করে আমলা এবং ব্যবসায়ী। রেশন কেলেঙ্কারিতে অনেকেরই নাম জড়িয়েছে, এরকমটাই জানা যাচ্ছে। এবার কলকাতা শহরেই প্রায় ৪০০ কেজি চাল বস্তাবন্দি অবস্থায় পাচার করার সময় একেবারে কলকাতা পুলিশের হাতে ধরা পড়ে এক যুবক।

বাজেটের পরেই খুললো কপাল!এজেন্ট থেকে গ্রাহক হবেন মালামাল

এই চক্রে আর কারা যুক্ত চালানো হচ্ছে তল্লাশি

গোপন সূত্রে খবর পেয়ে জোড়াবাগান থানা এলাকায় অভিযান চালায় কলকাতা পুলিশের এনফোর্সমেন্ট ব্রাঞ্চের গোয়েন্দারা। আর সেখানেই লক্ষণ সাউ নামে এক যুবক যখন ভ্যানে করে ৪০০ কেজি চাল নিয়ে যাচ্ছিল। পুলিশ তাকে জেরা করার সময় প্রশ্নের জবাব ঠিক মতো দিতে পারছিল না। আর সেই সময়েই এনফোর্সমেন্ট ব্রাঞ্চ প্রয়োজনীয় নথি দেখতে চায়। কিন্তু ওই যুবক গ্রহণযোগ্য কোনো নথি দেখাতে পারেনি। ফলে গ্রেপ্তার করা হয় লক্ষণ সাউ নামে ওই যুবককে।

হঠাৎ ক্ষোভের কারণ কি?সংসদে সৌমিত্রকে বেনজির আক্রমণ অভিষেকের

কলকাতা পুলিশের এনফোর্সমেন্ট ব্রাঞ্চ এর পক্ষ থেকে গোয়েন্দারা এই চক্রে আর কারা যুক্ত আছেন,তাদের খোঁজে তল্লাশি চালানো হচ্ছে। প্রাথমিকভাবে জেরা করে তদন্তকারীরা জানতে পারছেন, ৪০০ কেজি বস্তাবন্দি যে চাল উদ্ধার করা হয়েছে, তার সমস্তটাই রেশনের। কিন্তু কোথা থেকে রেশনের ওই বিপুল পরিমাণ চাল নিয়ে কোথায় যাওয়ার পরিকল্পনা ছিল, সেটাই ওই ধৃত যুবককে জিজ্ঞাসাবাদ করে জানার চেষ্টা করছেন গোয়েন্দারা। রেশন কেলেঙ্কারির সঙ্গে এই চাল পাচার চক্রের হদিশ পশ্চিমবঙ্গের একাধিক জেলা থেকে পাওয়া গিয়েছে।খোদ শহর কলকাতার বুকে এই রেশনের চাল পাচার চক্রের হদিশ পাওয়ায় অবাক সবাই।খবর পেয়ে হানা দিল এনফোর্সমেন্ট ব্রাঞ্চের গোয়েন্দারা। আটক করে তাকে আদালতে তোলা হলে ২৯ তারিখ পর্যন্ত পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত।রেশন কেলেঙ্কারির ছায়া আবার দেখা গেল বাংলায়।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর