weather-update-বৃষ্টির

ব্যুরো নিউজ, ২৪ সেপ্টেম্বর :সকালে খটখটে রোদ ওঠার কিছুক্ষণ পরেই আবহাওয়ার ছবিতে পরিবর্তন এসেছে। জোড়া ঘূর্ণাবর্তের কারণে নিম্নচাপের পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বর্তমানে পশ্চিম মধ্য বঙ্গোপসাগর লাগোয়া দক্ষিণ-ওড়িশা উপকূল এবং উত্তর অন্ধ্র উপকূলে এই নিম্নচাপ অবস্থান করছে। এর অভিমুখ দক্ষিণ-পশ্চিম দিকে, যা আগামী দিনগুলিতে দক্ষিণবঙ্গের আবহাওয়াকে প্রভাবিত করবে।

পদ্মায় স্নান করতে গিয়ে নিখোঁজ কিশোরের দেহ ৩৬ ঘণ্টা পর উদ্ধার

ঘূর্ণাবর্তের জেরে নিম্নচাপ

আবহাওয়াবিদদের মতে, ২৪, ২৫ এবং ২৬ তারিখ দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এরপর ২৭ ও ২৮ তারিখ বৃষ্টির পরিমাণ বৃদ্ধি পাবে। ২৯ ও ৩০ তারিখেও দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে, বিশেষ করে পশ্চিমাঞ্চলগুলোতে।

বঙ্গোপসাগরে আবার নিম্নচাপ,দক্ষিণবঙ্গে ঝড়বৃষ্টির সতর্কতা

উত্তরবঙ্গের অবস্থাও খুব একটা ভাল নয়। আজ উত্তরবঙ্গের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ২৫-২৬ এবং ২৭ তারিখ বৃষ্টির পরিমাণ খানিকটা বাড়বে। ২৮, ২৯ ও ৩০ তারিখও উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা দেখা দেবে।

আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, পশ্চিমবঙ্গের সব জেলাতেই বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ হওয়ার সম্ভাবনা রয়েছে। কিছু জেলায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বইতে পারে। মুর্শিদাবাদ ও উত্তর ২৪ পরগনায় ঝোড়ো হাওয়া-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বিশেষত পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা, দার্জিলিং এবং কালিম্পঙে ভারী বৃষ্টির সম্ভাবনা দেখা যাচ্ছে।

বঙ্গোপসাগরে ফের নিম্নচাপের ইঙ্গিত | তবে কী আবার ভিজবে বঙ্গ? 

বুধবার বঙ্গের সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা থাকবে, এবং ভারী বৃষ্টির আশঙ্কা রয়েছে দুই বর্ধমান, বীরভূম, পূর্ব মেদিনীপুর, নদিয়া, দুই ২৪ পরগনা, মুর্শিদাবাদ, হুগলি, দার্জিলিং, জলপাইগুড়ি, ও আলিপুরদুয়ারে। যদিও কলকাতায় ভারী বৃষ্টির সম্ভাবনা নেই, তবে আগামী ৪-৫ দিন বিক্ষিপ্ত হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর