weather report today

এই জেলার মানুষ আজ দেখতে পাবে বৃষ্টির মুখ, কোন কোন জেলায় জারি বৃষ্টির সতর্কতা?

কলকাতায় আবহাওয়া কেমন থাকবে

ব্যুরো নিউজ, ২৩ এপ্রিল, পুস্পিতা বড়াল: গোটা দক্ষিণবঙ্গ পুড়ছে অসহ্য গরমে। সূর্যের তেজ কার্যত শরীরে জ্বালা ধরাচ্ছে সকাল ৬টা, ৭টা থেকেই। আর্দ্র্যতাজনিত অস্বস্তিও রয়েছে সঙ্গে। ফলে দক্ষিণবঙ্গের মানুষ রীতিমতো জেরবার গরম ও ঘামে। চাতক পাখির মত মানুষ বৃষ্টির অপেক্ষায়। প্রায় সকলেরই একটাই প্রশ্ন এই পরিস্থিতিতে। কবে বৃষ্টি আসবে? মানুষ স্বস্তি কবে পাবে?

কেমন থাকবে উত্তরবঙ্গের আবহাওয়া

উত্তরবঙ্গের একাধিক জেলায় আজ জারি হয়েছে বৃষ্টির পূর্বাভাস। হাওয়া অফিস এদিন দার্জিলিং, কালিম্পং, উত্তরবঙ্গের উপরের দিকের ৩ জেলা ও জলপাইগুড়িতে দিচ্ছে বৃষ্টির পূর্বাভাস। তবে আবহাওয়া দফতর বৃষ্টির কোনও পূর্বাভাস দেয়নি উত্তরবঙ্গের বাকি জেলাগুলিতে।

কেমন থাকবে কলকাতায় আবহাওয়া

সকালের দিকে আকাশ কোথাও কোথাও আংশিক মেঘলা থাকবে আজ শহর কলকাতা ও সংলগ্ন এলাকায়। সঙ্গে থাকবে আর্দ্র্যতাজনিত অস্বস্তি এবং গরমের দাপট। ৩৯ ডিগ্রি সেলসিয়াস আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা, যা ৩ ডিগ্রি বেশি।স্বাভাবিকের চেয়ে। পাশাপাশি ২৭.৮ ডিগ্রি সেলসিয়াস দিনের সর্বনিম্ন তাপমাত্রা, যেটি ২ ডিগ্রি বেশি স্বাভাবিকের চেয়ে।

কেমন থাকবে দক্ষিণবঙ্গের আহাওয়া?

হাওয়া অফিস সূত্রে খবর, দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপপ্রবাহের পরিস্থিতি জারি থাকবে চলতি সপ্তাহের শুক্রবার পর্যন্ত। তাপপ্রবাহের পরিস্থিতি আজ মঙ্গলবার দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বজায় থাকবে কলকাতা ও হাওড়া বাদে। তার মধ্যেও তীব্র তাপপ্রবাহের আশঙ্কা থাকছে পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা ও পশ্চিম বর্ধমান জেলার কোনও কোনও অংশে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর