Watermelon Recipe

ব্যুরো নিউজ, ১৭ জুন: গরমের সময় কাঁচা অথবা পাকা আমের আইসক্রিম নিশ্চয়ই খেয়েছেন। কিন্তু কখনও কী তরমুজ দিয়ে আইসক্রিম বানিয়ে খেয়েছেন? গরমের দিনে আইসক্রিম কিন্তু স্বস্তিদায়ক একটি খাবার বলা যায়। আর সেটা যদি বাড়িতে বানানো হয়, তাহলে তো কোনও কথাই নেই। বাড়িতে বানিয়ে আইসক্রিম খাওয়ার মজাটাই কিন্তু আলাদা। তাহলে আর দেরি কেন, দেখে নিনি কীভাবে খুব সহজেই বাড়িতে বানিয়ে ফেলতে পারবেন তরমুজের কোন আইসক্রিম।

ঘরে বসেই পান মুখে গোল্ডেন গ্লো, রইল টিপস

বাড়িতে একবার ট্রাই করুন মন্দ লাগবে না

উপকরণ- তরমুজ ১ কাপ, চিনি ১ কাপ, ঘন দুধ দেড় কাপ, ওয়েফার কোন বিস্কুট ৬টি, ক্রিম ১ কাপ, ডিমের কুসুম ২টি, কর্নফ্লাওয়ার ১ টেবিল চামচ, কয়েক ফোঁটা খাওয়ার লাল রং।

পদ্ধতি- তরমুজ কোন আইসক্রিম বানানোর জন্য প্রথমে ব্লেন্ডারে তরমুজ ব্লেন্ড করে নিন। এরপর ভালো করে ছেঁকে নিন। তরমুজের রসের সঙ্গে চিনি দিয়ে জ্বাল দিন। এরপর দুধের সঙ্গে কর্নফ্লাওয়ার, ডিমের কুসুম ভালো করে গুলিয়ে নিন। তরমুজের রসের মধ্যে দিয়ে ভালো করে নাড়তে থাকুন। ঘন হয়ে এলে গ্যাস বন্ধ করে দিন। খাওয়ার লাল রং মিশিয়ে ঠান্ডা করুন। অন্য পাত্রে ক্রিম বিট করে তরমুজ দুধের মিশ্রণে ঢেলে দিন। ২-৩ মিনিট বিট করে ডিপ ফ্রিজে রেখে দিন। আইসক্রিম জমে গেলে ওয়েফার কোন বিস্কুটের ভেতর ঢুকিয়ে পরিবেশন করুন। একবার বানিয়ে খেয়ে দেখুন মন্দ লাগবে না।

BJP Helpline

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর