virat-and-gautam-relationship-and-cricket-success

ব্যুরো নিউজ,১৯ সেপ্টেম্বর:বিরাট কোহলি এবং গৌতম গম্ভীরের সম্পর্ক নিয়ে বিভিন্ন সময়ে আলোচনা হয়ে থাকে, তবে সেগুলি সবসময় ইতিবাচক হয়নি। দুই ক্রিকেটারের মধ্যে অতীতে যে তিক্ততা ছিল, তা নিয়ে সাধারণ মানুষের মধ্যে আলোচনা ও গুজব চলছেই।  বাংলাদেশ সিরিজ শুরুর আগে একসাথে একটি সাক্ষাৎকারে বসেন বিরাট ও গৌতম। সেখানে তারা নিজেদের অতীতের সম্পর্কের প্রতি হাস্যরসাত্মকভাবে ইঙ্গিত দেন এবং খুনসুটির মাধ্যমে বিষয়টি সহজ করেন।

স্পাইসজেটের পিএফ-টিডিএস অনিয়ম: আর্থিক সংকটের মুখে বিমান সংস্থা

ভালো স্মৃতির দিকে নজর দেন গম্ভীর

সাক্ষাৎকারের পরবর্তী অংশে গম্ভীর ভালো স্মৃতির দিকে নজর দেন। তিনি বলেন, “বিরাটের অধিনায়কত্বে ভারতীয় দল বিদেশের মাটিতে যে আত্মবিশ্বাসী ক্রিকেট খেলে সেজন্য কোহলিকে কৃতিত্ব দিতেই হবে।” বিরাটের নেতৃত্বে ভারতীয় দলের পারফরম্যান্স বিদেশে দারুণ। যেমন, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মাটিতে সিরিজ জয়। গৌতম গম্ভীর নিজেও বলেন, “বিরাট যখন অধিনায়ক ছিল, তখন বিদেশের মাঠে ভারতীয় দল দুর্দান্ত পারফর্ম করেছে।”কোহলির অধিনায়কত্বের সময় ভারতীয় দলের পেস বোলিং ইউনিট গড়ে উঠেছিল, যা বিদেশে টেস্ট ম্যাচে সাফল্যের অন্যতম কারণ হিসেবে গন্য হচ্ছে। গম্ভীর বলেন, “বিরাট, তুমি দুর্দান্ত একটি বোলিং ইউনিট তৈরি করেছিলে। তাতেই ভারত টেস্টে ২০ উইকেট নিয়ে ম্যাচ জিততে সক্ষম হয়েছিল।” বিরাট কোহলির অধিনায়কত্বে ৬৮টি টেস্ট ম্যাচে ৪০টি জয়ের রেকর্ড, ১১টি ড্র এবং মাত্র ১৭টি হার ছিল, যা জয়ী শতাংশে ৫৮.৮২।

অপূর্ব রায়ের তোপ: তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে প্রতিবাদী সুর

২০১৭ সালে অস্ট্রেলিয়ার মাটিতে প্রথম টেস্ট সিরিজ জয়ের রেকর্ডও বিরাটের হাতে রয়েছে। গম্ভীরের কথায়, “একজন ব্যাটার হিসেবে বড় রান করা সহজ, কিন্তু তুমি যে মানসিকতা বোলারদের মধ্যে এনেছিলে তা সত্যিই প্রশংসনীয়।” তিনি উল্লেখ করেন, “শামি, উমেশ, বুমরাহ এবং ইশান্তদের নিয়ে বিদেশে টেস্ট জয় শুরু হয় ধারাবাহিকভাবে।”বিরাট এবং গৌতমের এই সাক্ষাৎকার যেন দুই প্রজন্মের ক্রিকেটারদের মধ্যে একটি নতুন দৃষ্টিভঙ্গি তৈরি করেছে। গম্ভীরের প্রশংসা কোহলির জন্য শুধু তার ক্রিকেটের কৃতিত্বকে তুলে ধরছে না, বরং একটি নতুন সম্পর্কের সূচনা করছে। এভাবেই বিরাট ও গম্ভীরের সম্পর্কের টানাপোড়েনের মধ্য দিয়ে উঠে আসছে ক্রিকেটের সাফল্যের নতুন গল্প।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর