upcoming-rainfall-india-weather-update

ব্যুরো নিউজ, ২৮ সেপ্টেম্বর :টানা বৃষ্টির প্রভাব কমলেও, নতুন করে বর্ষা ঝড়ো হাওয়ার সঙ্গে ফিরে আসতে চলেছে। আবহাওয়া দফতরের (IMD) সর্বশেষ পূর্বাভাস অনুযায়ী, বাংলাসহ বিভিন্ন রাজ্যে ফের বৃষ্টির দাপট দেখা দিতে পারে। পুজোর সময়ে এই আবহাওয়া পরিস্থিতি রাজ্যের জন্য একটি গুরুত্বপূর্ণ উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে।

কৃত্রিম বুদ্ধিমত্তার ছোঁয়ায় মানুষের মধ্যে যোগাযোগের অভাব

আবহাওয়ার নতুন পূর্বাভাস

গুজরাত, উপ-হিমালয় পশ্চিমবঙ্গ, সিকিম, বিহার, পূর্ব উত্তর প্রদেশ, কোঙ্কন ও গোয়া, মধ্য মহারাষ্ট্র এবং উত্তরাখণ্ড—এমন একাধিক অঞ্চলে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। গত কয়েকদিন ধরে ভারতের বিভিন্ন অংশে বর্ষার তীব্রতা বেড়ে গেছে, এবং IMD ১৭টি রাজ্যে ভারী থেকে অতি ভারী বৃষ্টির আশঙ্কা প্রকাশ করেছে।

বিশ্বের সবচেয়ে লম্বা টুপি ১৭ ফুট ৯ ইঞ্চির

বিশেষত, ২৮ সেপ্টেম্বর থেকে ২ অক্টোবর পর্যন্ত মহালয়ার দিন পর্যন্ত উপ-হিমালয় পশ্চিমবঙ্গ ও সিকিমে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিহার, নাগাল্যান্ড, মণিপুর, মিজোরাম এবং ত্রিপুরায়ও ৩০ সেপ্টেম্বর থেকে ২ অক্টোবর পর্যন্ত বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

উল্লেখযোগ্যভাবে, চলতি সপ্তাহে দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু দেশের কিছু অংশ থেকে পিছু হটছে। ২৩ সেপ্টেম্বর থেকে পশ্চিম রাজস্থান ও কচ্ছের কিছু অংশে বর্ষা বিদায় নিয়েছে এবং ২৪ সেপ্টেম্বর পঞ্জাব ও হরিয়ানার কিছু অংশেও বর্ষা শেষ হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর