uluberia-ladlo-jute-mill-worker-unrest

ব্যুরো নিউজ,২৮ সেপ্টেম্বর:হাওড়ার উলুবেড়িয়ার চেঙ্গাইল এলাকার ল্যাডলো জুট মিল কর্তৃপক্ষ শুক্রবার সকালে ‘সাসপেনশন অফ ওয়ার্ক’ বা কাজ বন্ধের নোটিস জারি করেছে। এই ঘোষণার ফলে পুজোর আগে কর্মহীন হয়ে পড়লেন মিলের ৭,০০০ শ্রমিক। ফলে শ্রমিকদের মধ্যে তীব্র অসন্তোষ তৈরি হয়েছে।

তামিলনাড়ুর এটিএম ডাকাতির ঘটনাঃপুলিশের সঙ্গে গুলির লড়াই

বৃহস্পতিবার সকালে মিলের পরিবেশ উত্তপ্ত হয়ে ওঠে

সূত্রের খবর, বৃহস্পতিবার সকালে মিলের পরিবেশ উত্তপ্ত হয়ে ওঠে। শ্রমিকরা বোনাসের দাবিতে বিক্ষোভ শুরু করেন। দুপুর ২ টোর সময়,বেশিরভাগ শ্রমিক কাজে এসে তারা বোনাসের দাবি জানান । বিক্ষোভ চলাকালীন মিলের একাধিক অফিস, কম্পিউটার এবং ক্যামেরা ভাঙচুর করা হয়। উলুবেড়িয়া থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে।মিল কর্তৃপক্ষ অভিযোগ করেছেন, নিরাপত্তার অভাবের কারণে তারা এই কঠোর পদক্ষেপ নিতে বাধ্য হয়েছেন। শুক্রবার সকালে মিলের বাইরের দেয়ালে ‘সাসপেনশন অফ ওয়ার্ক’-এর নোটিস দেখে শ্রমিকরা ক্ষোভে ফেটে পড়েন। তাদের অভিযোগ, মিলের মালিকানা সম্প্রতি বদল হয়েছে এবং সেই থেকে কাজের চাপ বৃদ্ধি পেয়েছে। একই সঙ্গে বোনাস নিয়ে অস্পষ্টতা দেখা দিয়েছে।একাধিক শ্রমিক জানান, গত বছর পর্যন্ত তারা পুজোর বোনাস পেয়ে আসছিলেন, কিন্তু মালিকানা বদলের পর বিষয়টি জটিল হয়ে গেছে। তারা বলছেন, বৃহস্পতিবার থেকে এই সমস্যা নিয়ে অসন্তোষ দেখা দেয় এবং শুক্রবার কাজে গিয়ে নোটিস দেখে হতাশ হয়েছেন।

ফের Work From Home? কী ব্যবস্থা উইপ্রো-র?

এক শ্রমিক জানান, “আমাকে প্রতি মাসে ৫ হাজার টাকা কিস্তি দিতে হয়। এই অবস্থায় আমি চিন্তায় রয়েছি, কীভাবে সেই টাকা দেব।”মিল কর্তৃপক্ষের প্রতিক্রিয়া জানতে ফোন করা হলেও কোনো উত্তর পাওয়া যায়নি। এদিকে, শ্রমিকরা তাদের দাবির গুলোর  ব্যাপারে সাড়া পাওয়ার জন্য প্রশাসনের কাছে আবেদন করছেন, যাতে তাদের সমস্যার দ্রুত সমাধান হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর