udayan guha

লাবনী চৌধুরী, ১৯ এপ্রিল: ভোটের মাঝেই কোচবিহারে বোমার পর বোমা উদ্ধার! এমনকি বিজেপি নেতার বাড়ির সামনে বোমা উদ্ধার। আজ ১৯ এপ্রিল প্রথম দফা লোকসভা নির্বাচন। আর প্রথম দিনের নির্বাচনেই শিরোনামে কোচবিহার। দফায় দফায় অশান্তির ছবি সামনে এসেছে।

শীতলকুচিতে ভোটকর্মীদের প্রাণনাশের হুমকি তৃণমূলের বিরুদ্ধে! হাত-পা কেটে নেওয়ার হুমকি ভোটারদের

প্রথম দফার নির্বাচনে তিন কেন্দ্রের ভোটগ্রহণকে কেন্দ্র করে অশান্তির খবর আসছে। সব থেকে বেশি অশান্ত কোচবিহার। শীতলকুচিতে ভোটারদের ভোট দিতে বাধা দেওয়া থেকে শুরু করে বিজেপি কর্মীর মাথায় ও হাতে হাঁসুয়ার কোপ দেওয়া হয় বলে অভিযোগ। বিজেপি কর্মীর অভিযোগ, প্রায় ৪০- ৫০ জনকে নিয়ে তৃণমূলের দুই পঞ্চায়েত সদস্য তার ওপর হামলা চালায়। কোচবিহার দক্ষিণ বিধানসভায় বরাহমোটর, কসালডাঙা, জয়গুরু শিশু শিক্ষা কেন্দ্রের বুথে তৃণমূলের বিরুদ্ধে ভোট লুঠের অভিযোগও সামনে এসেছে।

এদিকে আজ সকালেই কোচবিহারের ফলিমারি গ্রামে বোমা উদ্ধার হয়েছে। বুথ সংলগ্ন এলাকা থেকে ন’টি তাজা বোমা উদ্ধার করা হয়েছে। এ প্রসঙ্গে এলাকাবাসীরা জানায়, গতকাল রাতে প্রচুর বোমাবাজি হয় এলাকায়। আর সকালে ন’টি তাজা বোমা নজরে আসে সেখানকার স্থানিয়দের নজরে।  পুলিশে খবর  দেওয়া হলে পুলিশ এসে বোমাগুলি উদ্ধার করে।

মণিপুরে ভোটে অশান্তি! ভোট চলাকালীনই বুথের বাইরে চলল গুলি

এমনকি দিনহাটা ভিলেজ ২ বুথ সভাপতির বাড়ির সামনে থেকে তাজা বোমা উদ্ধার করা হয়। বিজেপি নেতা জানান, সকালে বুথে যাওয়ার সময় বাড়ি থেকে বেরতে গিয়ে সিঁড়িতে তাজা বোমা পড়ে থাকতে দেখেন তিনি। তিনি বলেন, এর আগেও তাকে হুমকি দেওয়া হয়েছিল। তিনি যেনও  বুথে না যান। আর গেলে তাকে তার মাশুল দিতে হবে। আর তাই তাঁকে ভয় দেখানোর জন্য এই সব কাজ করেছে তৃণমূল। আর এই অভিজগকারজত উড়িয়ে দেন উদয়ন গুহ।

আর এ বিষয়ে উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী তথা তৃণমূল নেতা উদয়ন গুহ বলেন, বোমা না মেরে কেউ বোমা বাড়ির সামনে সাজিয়ে রাখবে? বোমা কি লাড্ডু? যে বাড়িতে সাজিয়ে রাখবে?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর