Trump-Modi Meeting Buzz

ব্যুরো নিউজ,২০ সেপ্টেম্বর:মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প সম্প্রতি দাবি করেছেন, তিনি আগামী সপ্তাহে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ করবেন। মিশিগানের ফ্লিন্টে একটি নির্বাচনী সভায়, মার্কিন বাণিজ্য সংক্রান্ত আলোচনা চলাকালীন ট্রাম্প এ কথা বলেন। তবে তিনি এই বৈঠকটি কোথায় এবং কবে হবে, তা উল্লেখ করেননি।তার ফলে সৃষ্টি হয়েছে একাধিক প্রশ্ন।

রাশিয়ায় জন্মহার সংকট,কর্মক্ষেত্রে সঙ্গমের আহ্বান সরকারের

ট্রাম্প এবং মোদীর মধ্যে আবার সাক্ষাৎ কি হবে?

ট্রাম্প এবং মোদীর মধ্যে আবার সাক্ষাৎ কি হবে? তারা কী বিষয়ে আলোচনা করবেন? উল্লেখ্য, ২১ থেকে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত মোদী আমেরিকায় থাকবেন। তাই অনেকেই মনে করছেন, এই সময়েই হয়তো ট্রাম্পের সঙ্গে তার দেখা হবে।২০১৭ থেকে ২০২১ সালের মধ্যে মার্কিন প্রেসিডেন্ট থাকাকালীন ট্রাম্প ও মোদীর সম্পর্ক ছিল অত্যন্ত ঘনিষ্ঠ। সুতরাং, এই সম্ভাব্য সাক্ষাতের পেছনে রাজনৈতিক কৌশলও থাকতে পারে। তবে ভারতীয় বিদেশ মন্ত্রকের পক্ষ থেকে এই বৈঠকের বিষয়ে কিছু স্পষ্ট করা হয়নি। তারা বলেছেন, ‘বৈঠকের সময়সূচি এবং বিষয়বস্তু চূড়ান্ত করতে হবে,’।

অর্থনৈতিক বৈষম্য; দক্ষিণের রাজ্যগুলির উত্থান এবং পশ্চিমবঙ্গের পতন

মিশিগানের জনসভায় ট্রাম্প মোদীকে উল্লেখ করে বলেন,’মোদী একজন অসাধারণ নেতা। ভারত একটি শক্তিশালী দেশ’। এদিকে, মোদীর সূচি অনুযায়ী, তিনি ২১ সেপ্টেম্বর ডেলাওয়ারের উইলমিংটনে অনুষ্ঠিত চতুর্থ ‘কোয়াড’ বৈঠকে অংশ নেবেন। এই বৈঠকে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ছাড়াও অস্ট্রেলিয়া ও জাপানের প্রতিনিধিরাও উপস্থিত থাকবেন।এছাড়া, রাষ্ট্রসংঘের বৈঠকে যোগ দিতে মোদী নিউইয়র্কেও যাবেন। সেখানে বাংলাদেশের প্রধান উপদেষ্টা মহম্মদ ইউনুসও উপস্থিত থাকবেন, তবে তাদের মধ্যে বৈঠকের কোন সম্ভাবনা নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর