kanchenjunga

ব্যুরো নিউজ,১৪ সেপ্টেম্বর :তিন মাসের বৃষ্টির মৌসুম শেষ হওয়ার পর, শরৎকালের আগমনে মেঘের আড়ালে পাহাড়ের মাঝে এক মায়াবী দৃশ্য উন্মোচিত হয়—অর্থাৎ, সবার মন প্রফুল্ল করে তোলার মতো অপরূপ কাঞ্চনজঙ্ঘা। দূর-দূরান্ত থেকে কাঞ্চনজঙ্ঘাকে দেখার জন্য উত্তরবঙ্গের পাহাড়ের রাজ্য দার্জিলিংয়ে পর্যটকদের ভিড় জমে ওঠে। কাঞ্চনজঙ্ঘা যেন সাদা বরফের চাদরে মুড়ে থাকা ঘুমন্ত বুদ্ধার মতো, যা বিভিন্ন সময়ে বিভিন্ন রূপে পর্যটকদের সামনে আসে। অনেকের আকাঙ্ক্ষা থাকে কাঞ্চনজঙ্ঘাকে নিকট থেকে দেখার, তবে তা সম্ভব না হলেও এখনকার প্রযুক্তি সুবিধা তা অনেকটাই পূরণ করতে পারে।

এবার বিশ্বকর্মা পুজোতে আকাশে, ঘুড়ির মাধ্যমে প্রতিবাদের মিছিল !

ঝলমলে কাঞ্চনজঙ্ঘা

ধস পরিস্থিতিতেই উত্তরবঙ্গে লাল সতর্কতা! ভ্যাপসা গরম থেকে দক্ষিণের স্বস্তি কবে?

বর্তমানে দার্জিলিংয়ের বিভিন্ন গ্রামে, রাস্তার ধারে বা কোন এক অচেনা ভিউ পয়েন্টে স্থানীয়রা টেলিস্কোপ হাতে দাঁড়িয়ে থাকে, যাদের সহায়তায় আপনি কাঞ্চনজঙ্ঘাকে সুনির্দিষ্টভাবে দেখতে পারবেন। সামান্য টাকার বিনিময়ে টেলিস্কোপের মাধ্যমে প্রতিটি অংশের বিস্তারিত দেখা সম্ভব এবং সেই সাথে এর পরিচিতি সম্পর্কেও বর্ণনা প্রদান করা হয়।

কলকাতা সহ দক্ষিণবঙ্গের উপর নিম্নচাপের প্রভাব: বৃষ্টির সতর্কতা জারি

তাহলে আর অপেক্ষা কেন? কাঞ্চনজঙ্ঘার পাশাপাশি, এক নজরে উত্তরবঙ্গ ও সিকিমের বহু পাহাড় এবং তিস্তার মনোহর দৃশ্য দেখতে দার্জিলিংয়ের গুম্বাদাড়া ভিউ পয়েন্টে এসে টেলিস্কোপে চোখ রাখুন। এখানে আপনি স্থানীয়দের কাছ থেকে টেলিস্কোপে কাঞ্চনজঙ্ঘা, নামচি এবং তিস্তার অপরূপ সৌন্দর্য উপভোগ করতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর