today-weather-update

ব্যুরো নিউজ,১৮ সেপ্টেম্বর :নিম্নচাপের কারণে গত শুক্রবার থেকে দক্ষিণবঙ্গের বিভিন্ন স্থানে টানা বৃষ্টির সাক্ষী হয়েছে। তবে সোমবার সন্ধ্যার পর থেকে আবহাওয়ার কিছুটা পরিবর্তন দেখা গেছে। মঙ্গলবার হাওয়া অফিস জানাল, কলকাতা ও সংলগ্ন জেলাগুলিতে আপাতত আর ভারী বৃষ্টির আশঙ্কা নেই। তবে, সপ্তাহজুড়ে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকবে।

সাধারণ মানুষের অসামান্য সহানুভূতি: জুনিয়র ডাক্তারদের আন্দোলনে খাবারের জোগান

আগামী সাত দিনের বৃষ্টির পূর্বাভাস

রোনাল্ডোর অভাব কি আল নাসেরের চ্যাম্পিয়ন্স লিগ জয়ের পথে বাধা হয়ে দাঁড়াবে?

আলিপুর আবহাওয়া দফতর জানায়, আগামী সাত দিন দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বিশেষ করে দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর এবং ঝাড়গ্রামে বজ্রবিদ্যুৎ-সহ ঝড়ের সম্ভাবনা রয়েছে, এবং সেখানকার জন্য হলুদ সতর্কতা জারি করা হয়েছে। বিগত কয়েকদিন ধরে নিম্নচাপের কারণে সমুদ্রও উত্তাল ছিল। পশ্চিমবঙ্গ, বাংলাদেশ এবং ওড়িশা উপকূল-সংলগ্ন উত্তর বঙ্গোপসাগরে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইছিল। তবে সোমবার রাত থেকে পরিস্থিতি কিছুটা শান্ত হয়েছে এবং হাওয়া অফিস জানিয়েছে, আপাতত সমুদ্র শান্ত থাকবে।

নীরজ চোপড়ার জনপ্রিয়তা: বিদেশেও ভক্তের অভাব নেই!

উত্তরবঙ্গেও আগামী কয়েক দিন বৃষ্টির সম্ভাবনা নেই। তবে কিছু জেলায় হালকা বৃষ্টির আভাস রয়েছে। কলকাতায় শুক্রবার থেকে টানা বৃষ্টি হচ্ছিল, মঙ্গলবারও সকাল থেকে আকাশ মেঘলা ছিল। এর ফলে শহরের তাপমাত্রা উল্লেখযোগ্যভাবে কমে গেছে। হাওয়া অফিস জানিয়েছে, বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের তুলনায় ০.২ ডিগ্রি কম। সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩১.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১.২ ডিগ্রি কম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর