TMC 21st July preparation

ব্যুরো নিউজ, ৬ জুলাই: আজ ৬ জুলাই, হাতে আর মাত্র ২ টো সপ্তাহ। আর পরেই ২১-এর সভা। এরই মধ্যে একুশে জুলাইয়ের প্রস্তুতি বৈঠকও সারলেন সুব্রত বক্সি।

‘NEET বাতিল করার কোনও যুক্তি নেই’, সুপ্রিম কোর্টে দাবি কেন্দ্রর

এদিকে গত বছরও একুশে জুলাইয়ের সভাকে ঘিরে অগ্রণী ভূমিকা নিতে দেখা গিয়েছিল অভিষেক বন্দ্যোপাধ্যায়কেই। অভিষেকের ক্যামাক স্ট্রিট দফতর থেকেই চলে সভা প্রস্তুতির নানা কাজ। তবে এবার একুশে জুলাইয়ের প্রস্তুতি বৈঠক হল তৃণমূল ভবনে সভাপতির ঘরে। কেন ২১-এর সভাকে ঘিরে কোন উদ্যোগ দেখা যাচ্ছে না অভিষেকের ক্যামাক স্ট্রিটের দফতরে? সেই প্রশ্নওই উঠছে।

অসমের বন্যার জন্য দায়ী চিন!

এদিকে গত বছর নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে তৃণমূলের একটি সমাবেশ হয়। যদিও তার নেতৃত্বে ছিলেন সুব্রত বক্সি। আর সেই সময়ই পোস্টার ঘিরে ওঠে নানা বিতর্ক। পোস্টারে শুধুই মমতা বন্দ্যোপাধ্য়ায়ের ছবি। পোস্টারে নেই তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের ছবি। আর তা নিয়েই চরমে ওঠে রাজনৈতিক চাপানউতোর।

BJP Helpline

এবারের ২১-এর সভার নানা দায়িত্বে রয়েছেন তৃণমূলের প্রবীণ নেতারা। এর আগের বারের প্রস্তুতি বৈঠক, সভা স্থল পরিদর্শন, জেলায় জেলায় মিটিং এই সব কিছুতেই গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিল অভিষেকের ক্যামাক স্ট্রিটের দফতর। আর এবার সে জায়গায় সক্রিয় ভূমিকায় দেখা যাচ্ছে তৃণমূলের প্রবীণ নেতা সুব্রত বক্সিকে।

এদিকে ২৪ এর নির্বাচনের পরেই বিরতীতে রয়েছেন দলের সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। আর তাঁর জায়গায় নিজেদের ওপরেই নানা দায়িত্ব তুলে নিয়েছেন দলের প্রবীণ নেতারা। তবে ২৪ এর নির্বাচনে যে ভূমিকা ছিল ক্যামাক স্ট্রিটের দফতরের তার ছন্দপতনকে যথেষ্ট গুরুত্ব দিয়েই দেখছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর