bally fat photo

ব্যুরো নিউজ, ৮ আগস্ট:আর মাত্র কয়েক দিনের অপেক্ষায়, তারপরই আসতে চলেছে দুর্গাপুজো।ইতিমধ্যেই আমরা কেনাকাটি করা, রূপচর্চা করা শুরু করে দিয়েছি। আর এই সময়ই মানুষের বেশি নজর পরে বেলি ফ্যাটের প্রতি। এক দিকে আপনি স্বাস্থ্যকর খাবারও খাচ্ছেন আবার শরীরচর্চাও করছেন। কিন্তু কিছুতেই আপনার বেলি ফ্যাটে কমছে না তাইতো? বেলি ফ্যাটে কামানোর সহজ উপায়।

ভারত-বাংলাদেশ সীমান্তে বাংলাদেশী শরণার্থী। অনুপ্রবেশ রুখতে তৎপর বিএসএফ

দ্রুত কমাবেন কি ভাবে বেলি ফ্যাটে?

চিনির কৌটোয় পিঁপড়ে ঢুকে গেলে তাড়াবেন কি করে? জানেন কি

আসতে না আসতেই প্রত্যেকেই একটা প্রস্তুতি নেওয়া শুরু করে দিয়েছে। সবাই নিজের বেলি ফ্যাট কমিয়ে ফিট এন্ড ফাইন হয়ে ওঠা যায় চেষ্টা করছে। এর মধ্যে কেউ কেউ আবার করা ডায়েট করছেন আবার কেউ কেউ সঠিক ব্যায়াম করার চেষ্টা করছেন যে কি করে বেলি ফ্যাটে কমাবেন।স্কিপিং নাকি সাইকেলিং নাকি এক্সাসাইজকরলে আপনার শরীরে বাড়তে থাকা মেদ কমবে আপনি এটাই ভাবছেন তো?ট্রাই করুন এইগুলো।

প্রতিদিন যদি আপনি ১০-১২ মিনিট স্কিপিং করেন তা আপনার শরীরের জন্য ভালো। কারণ স্কিপিং করলে শরীরের রক্ত সঞ্চালন ঠিকঠাক হয় বেলি ফ্যাটে। এবং কোষগুলিতে পর্যাপ্ত পরিমাণ অক্সিজেন যেতে পারে। এতে অনেক অসুখও কমে যায়। শরীরের অতিরিক্ত ক্যালোরি বার্ন হয় ।

মাত্র ২ দিনে মুখে জেল্লা বাড়াতে চান? তাহলে দইয়ের সাথে এইটি মিশিয়ে মুখে লাগান

এছাড়া সাইকেলিং করাও আমাদের শরীরের জন্য খুব উপকারী। এতে আপনার পায়ের পেশি জোড় বাড়বে এবং পেটের মেদও কমবে। এটি নিয়মিত করলে শরীরের রক্ত সঞ্চালন ঠিকঠাক হয়।

অন্তত ২০মিনিট ধরে যদি আপনি কার্ডিও এক্সারসাইজ করেন তাহলে এর উপকার পাবেন। এর সঙ্গে আপনাকে স্বাস্থ্যকর খাবার খেতে হবে। আর ডায়েট ফলো করতে হবে তাহলে মিলবে উপকার। আর কমবে বেলি ফ্যাট ।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর