tinchule turist spot

ব্যুরো নিউজ, ২১ এপ্রিল: দার্জিলিং-এর কোলাহল থেকে যদি দূরে কোথাও যেতে চান তাহলে আপনার জন্য সেরা ঠিকানা তিনচুলে। চোখ জোড়ানো সবুজ গ্রাম্য পরিবেশ আপনার মন ভালো কথা করে দেবে। কার্শিয়াংয়ের তাকদায় ওল্ড ক্যান্টনমেন্ট এরিয়ায় এই তিনচুলে গ্রাম অবস্থিত। শিলিগুড়ি থেকে এর দূরত্ব প্রায় ৮০ কিলোমিটার। তিনচুলে নামের পিছনে বিশেষ কারণ রয়েছে। তিনটে ছোট পাহাড় রয়েছে এখানে। দূর থেকে দেখলে চুল্লি বা ওভেনের মতো মনে হবে। এখানকার চোখ জড়ানো সবুজ এবং গ্রামের মানুষদের আতিথেয়তা আপনার মনে ধরতে বাধ্য। কাঞ্চনজঙ্ঘার অপূর্ব সৌন্দর্য উপভোগ করার জন্য তিনচুলে হলো সঠিক জায়গা। তিস্তার সৌন্দর্য উপভোগ করতে পারেন গুম্বাদারা ভিউ পয়েন্ট থেকে। এখানকার সূর্যোদয় এবং সূর্যাস্তের ছবি ক্যামেরাবন্দি না করলে কিন্তু বড় মিস করবেন।

অনেক তো মাটন কারি হল, এবার না হয় ‘হান্ডি মাটন’ হোক! পরোটা বা ভাতের সাথে জাস্ট জমে যাবে!

স্বর্গীয় শোভা উপভোগ করতে ঘুরে আসুন ‘তিনচুলে’

এখানকার মূল আকর্ষণ কমলা অর্কিডের বন। এখানে এলে দেখতে পাবেন সুদৃশ্য মনেস্ট্রি। কথিত রয়েছে এক লামা ১৭ বছর ধরে ধ্যানমগ্ন ছিলেন। এখানকার চা বাগানের সৌন্দর্য আপনাকে মুগ্ধ করবে। পাখির কলতানে যখন আপনার ঘুম ভাঙবে তখন চারিদিকে পাহাড়ি সৌন্দর্য আপনার মনে প্রশান্তি তৈরি করবে।তিন চলে যাওয়ার জন্য সবথেকে সঠিক সময় অক্টোবর থেকে এপ্রিল মাস। ডিসেম্বর-জানুয়ারি মাসের মধ্যে গেলে ভাগ্য ভালো থাকলে আপনি তুষারপাত দেখতে পারবেন।

এখানে থাকার জন্য আপনি হোম স্টে কিংবা গেস্ট হাউস পেয়ে যাবেন। তবে যাওয়ার আগে বুক করে যাওয়াই শ্রেয়।হাওড়া বা শিয়ালদহ থেকে উত্তরবঙ্গগামী ট্রেন ধরে শিলিগুড়ি বা নিউ জলপাইগুড়ি স্টেশনে নামতে হবে৷ সেখান থেকে গাড়ি বুক করেই যেতে হবে তিনচুলে-তে৷ আর যদি আপনি ফ্লাইটে যেতে চান তাহলে কাছের বিমানবন্দর বাগডোগরা। সেখানে নেমে যেতে হবে। তাহলে আর দেড়ি করছেন কেন,নৈসর্গিক শোভা উপভোগ করতে ঘুরে আসুন তিনচুলে থেকে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর