the protests and demands of job seekers in West Bengal

ব্যুরো নিউজ,২৪ সেপ্টেম্বর:চাকরি চাওয়ার প্রক্রিয়া রীতিমতো অশান্তিতে পরিণত হয়েছে। কিছুদিন আগে আরজি কর কাণ্ডে যখন জুনিয়র ডাক্তাররা স্বাস্থ্য ভবনের সামনে বিক্ষোভ করেছিল, সেই সময় পুলিশ তাদের ব্যারিকেড সরিয়ে আন্দলনে সাহায্য করেছিল। তবে এখন যখন আপার প্রাইমারি চাকরিপ্রার্থীরা সল্টলেকের করুণাময়ী এলাকায় এসএসসি ভবনে গিয়েছিল চাকরির প্রত্যাশায় তখন পুলিশ তাদের ওপর চড়াও হয়। চাকরিপ্রার্থীরা অভিযোগ করেছে, তারা শান্তিপূর্ণভাবে তাদের দাবি জানাতে এসেছিল। কিন্তু পুলিশের আচরণ তাদের হতাশ করেছে।

শাহরুখের প্রিয় পুত্র আব্রাম খানের ১১তম জন্মদিন; আব্রামের মানের অর্থ কি জানেন?

‘আমাদের সঙ্গে রাজ্য সরকার বঞ্চনা করছে’

একজন চাকরিপ্রার্থী সমণ্বয় ঘোষ বলেন, ‘আমরা কি এদের চাকর? কেন আমাদের নিয়োগপত্র দেওয়া হচ্ছে না? কাউন্সেলিং তো হয়ে গেছে। পুলিশ যদি এভাবে অত্যাচার করে, তাহলে কি করব? আমরা এসএসসি অফিসের দিকে যাচ্ছিলাম। আমাদের কাউন্সেলিংয়ের দিন জানাতে হবে। হাইকোর্টের নির্দেশনা তারা মানছে না। এটা অত্যন্ত দুঃখজনক।’অন্য একজন চাকরিপ্রার্থী জানায়, ‘আমাদের সঙ্গে রাজ্য সরকার বঞ্চনা করছে। আমরা দেখা করতে এসেছিলাম, কিন্তু তারা আমাদের সঙ্গে দেখা করতে চায়নি। আমাদের ওপর অত্যাচার করা হচ্ছে।’

গুরুতর অসুস্থ মনোজ মিত্র;অভিনেতার অবস্থা সংকটজনক

বিক্ষোভের সময় এলাকায় শোরগোল পড়ে যায়। চাকরিপ্রার্থীরা বলছেন, তারা শুধু তাদের অধিকার ও দাবি জানাতে এসেছিল। কিন্তু পুলিশ তাদের   কথা বলার সুযোগও  দেয়নি। চাকরিপ্রার্থীদের দাবি, তারা হাইকোর্টের অর্ডার অনুযায়ী তাদের নিয়োগপত্র চাইছেন।এই পরিস্থিতি রাজ্যের শিক্ষা ব্যবস্থার দিকে প্রশ্ন তুলছে। চাকরিপ্রার্থীরা বার বার বলছেন, তাদের সঙ্গে সুষ্ঠু আচরণ করা হোক এবং তাদের দাবি মেনে নেওয়া হোক। তারা চান রাজ্য সরকার তাদের দিকে তাকাক এবং দ্রুত নিয়োগের প্রক্রিয়া সম্পন্ন করুক। এখন দেখার বিষয়, সরকার এই সমস্যা সমাধানে কী পদক্ষেপ নেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর