ISRO

ব্যুরো নিউজ,১৯ ফেব্রুয়ারি: জম্মু ও কাশ্মীরের জন্য একাধিক সরকারি প্রকল্পের উদ্বোধন ও সূচনা করতে আগামীকাল অর্থাৎ ২০ ফেব্রুয়ারি জম্মু পাড়ি দিতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এর মধ্যে যেমন রয়েছে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, ঠিক তেমনই রয়েছে ব্রিজ বা রাস্তা তৈরির মতো প্রকল্প।

সন্দেশখালি নিয়ে দ্রুত শুনানির মামলা খারিজ হাই কোর্টে

জানা গিয়েছে, প্রধানমন্ত্রী মঙ্গলবার জম্মু ও কাশ্মীরের জন্য মোট ৩০ হাজার ৫০০ কোটি টাকার প্রকল্পের উদ্বোধন করবেন। পাশাপাশি তিনি কেন্দ্রীয় সরকারের চাকরি পাওয়া প্রায় দেড় হাজার জনের হাতে চাকরির নিয়োগপত্র তুলে দেবেন মোদী বলে খবর।

আগামীকাল জম্মু সফরে প্রধানমন্ত্রী

PM Narendra Modi

এছাড়াও, ‘বিকশিত ভারত বিকশিত জম্মু’ অনুষ্ঠানে বিভিন্ন সরকারি প্রকল্পের সুবিধাভোগীদের সঙ্গে প্রধানমন্ত্রী সাক্ষাৎ করবেন। শুধু তাই নয়। তিনি জম্মুর বিজয়পুরে ২০১৯ সালে যে AIIMS Jammu-র ভিত্তি প্রস্তর স্থাপন করেছিলেন, আগামীকাল সেই AIIMS Jammu-র উদ্বোধন করবেন তিনি। পাশাপাশি তিনটি আইআইএম জম্মু,  বুদ্ধগয়া ও আইআইএম বিশাখাপত্তনমেরও উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী মোদী।

Advertisement of Hill 2 Ocean

এছাড়াও, কেন্দ্রীয় বিদ্যালয় ও নবোদয়া বিদ্যালয়ের বিল্ডিংয়ের উদ্বোধনও করবেন তিনি। এছাড়াও জম্মু বিমানবন্দরের নতুন টার্মিনাসল বিল্ডিং, রেলপ্রকল্প, বানিহাল-খারি-সুমবার-সঙ্গলদান ৪৮ কিলোমিটার দীর্ঘ রেলপথ, বারামুল্লা-শ্রীনগর, বানিহাল সেকশনে বৈদ্যুতিক ব্যবস্থা, জম্মু ও কাশ্মীরের বিভিন্ন সড়ক প্রকল্প, জম্মু থেকে কাটরাগামী রাস্তা, শ্রীনগর রিং রোড, কুলগাম বাইপাস ও পুলওয়ামা বাইপাস সহ আরও বিভিন্ন প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর