The lion cub was brought back to life

ব্যুরো নিউজ, ২৮ মার্চ: ওড়িশার নন্দন কাননে জন্ম হয় অমর, আকবর, অ্যান্টনির। এই  অমর, আকবর, অ্যান্টনি হল সিংহ শাবক। জন্ম দেওয়ার পরেই শাবকগুলিকে পরিত্যাগ করে তাদের মা। এরপরই বিষয়টি নজরে আসে  ওড়িশার নন্দন কাননের IFS অফিসার সুশান্ত নন্দর। তার তৎপরতায় বন কর্মীরাও দ্রুত ছুটে আসে। এরপর ওই দুর্বল শাবকদের নবজাতক নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) স্থানান্তর করা হয়। সেখানেই তাদের প্রাথমিক পর্যায়ে প্রয়োজনীয় চিকিৎসা করা হয়, নেওয়া হয় বিশেষ যত্ন। 

‘নেভার গিভ আপ’ নীতিতেই বিশ্বাসী পদ্মরাজন! ভোট ময়দানে ২৩৮ বার হেরেও ফের ভোট ময়দানে

এরপরই বিষয়টি নিয়ে IFS অফিসার সুসান্ত নন্দা একটি পোস্ট করেন। সেই পোস্টে নব জাতক শাবকদের স্বাগত জানান। তিনি পোস্টে লেখেন, “স্বাগত অমর, আকবর এবং অ্যান্টনি। নন্দনকানন বায়োলজিক্যাল পার্কে সাত বছরের এশিয়াটিক সিংহ রেওয়া তিনটি পুরুষ শাবকের জন্ম দিয়েছে। মা তাদের পরিত্যাগ করার কারণে, তারা নবজাতকের আইসিইউতে স্থিতিশীল। আর এখন তাদের হাতে লালিত- পালিত হচ্ছে অমর, আকবর এবং অ্যান্টনি।  

Advertisement of Hill 2 Ocean

হাতে এনগেজমেন্ট রিং! তবে কি চুপিসারে বিয়ে সেরে ফেললেন অদিতি-সিদ্ধার্থ?

IFS অফিসারের তৎপরতায় শাবকদের প্রাণ ফিরে পাওয়ার এই ঘটনাটি আরও একবার আলোকপাত করল যে, সংরক্ষণবাদীদের
এশিয়াটিক সিংহের মতো বিপন্ন প্রজাতির প্রানিদের বেঁচে থাকাকে নিশ্চিত করতে কতটা চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয়। যে সকল প্রাণীরা নিজেদের অভয়ারণ্যে রক্ষা করতে পারে না। সে জায়গায় এই ধরণের জুলজিক্যাল পার্কের গুরুত্ব অপরিসীম।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর