cheif-secretory-under-pressure

ব্যুরো নিউজ, ১ মার্চ: ৩৯ জনের নতুন করে প্যানেল, প্রাথমিকের মামলায় বড় নির্দেশ হাই কোর্টের ৯ হাজার ৫৩৩ জন চাকরিপ্রার্থীর প্যানেল প্রকাশ করার নির্দেশ দিয়েছিল। সেই নির্দেশ মতো ৩১ জানুয়ারি একটি মেরিট লিস্ট প্রকাশ করে পর্ষদ। কিন্তু সেই তালিকায় নাম ছিল না ৩৯ জন চাকরিপ্রার্থী। ঘটনায় ওই ৩৯ জন চাকরিপ্রার্থী হাইকোর্টের দ্বারস্থ হয়। আজ সেই মামলার শুনানিতেই বড় নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট।

Advertisement of Hill 2 Ocean

ইডির ডেপুটি ডিরেক্টরকে তলব করলো রাজ্য গোয়েন্দা সংস্থা CID

এদিন হাইকোর্টের বিচারপতি রাজাশেখর মান্থার একক বেঞ্চে প্রাথমিকের নিয়োগ মামলার শুনানি হয়। প্রাথমিকে ৩৯ জনের শিক্ষক পদে নিয়োগের নতুন প্যানেল প্রকাশ করতে হবে পর্ষদকে। এমনটাই নির্দেশ দিল কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজাশেখর মান্থা।

The High Court has ordered the release of a new panel of 39 people

মামলাকারী চাকরিপ্রার্থীরা জানায়, তারা ডিএলএড প্রশিক্ষণপ্রাপ্ত। তাদের ডিএলএড সার্টিফিকেটও আছে। সব শুনে বিচারপতি মান্থা পর্ষদকে ওই ৩৯ জন চাকরিপ্রার্থীদের ডিএলএড প্রশিক্ষণের শংসাপত্র যাচাই করে দেখার নির্দেশ দেয়। এর আগেও একইভাবে ১২ জন প্রাথমিকের চাকরিপ্রার্থীদের নথিপত্র খতিয়ে দেখে চাকরির বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। আজ ফের বিচারপতি মান্থা ৩৯ জন চাকরিপ্রার্থীদের ডিএলএড প্রশিক্ষণের শংসাপত্র যাচাই করে দেখার পাশাপাশি প্রাথমিকে ৩৯ জনের শিক্ষক পদে নিয়োগের নতুন প্যানেল প্রকাশ করার নির্দেশ দেয়।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর