Terror Attack

ব্যুরো নিউজ, ৯ জুলাই : ফের জঙ্গি হামলায় উত্তপ্ত হয়ে উঠল উপত্যকা। এবার জঙ্গিদের টার্গেটে ছিল জম্মু-কাশ্মীরের কাঠুয়া। কাঠুয়ার মেছেদি এলাকায় জঙ্গিরা সেনাবাহিনীর কনভয় লক্ষ্য করে গ্রেনেড ছুঁড়তে থাকে। আর তাতেই নিহত হন পাঁচ জওয়ান। সেনা-জঙ্গির গুলির লড়াইয়ে আহত হন ছয় জওয়ান। জঙ্গিরা এলোপাথাড়ি গুলি ছুঁড়তে থাকে। পাল্টা আক্রমণ চালায় জওয়ানরা। অন্যদিকে গুলি চালাতে চালাতে ঘন জঙ্গলে ঢুকে যায় জঙ্গিরা। তাদের সন্ধানে তল্লাশি অভিযান শুরু করে জওয়ানরা।

দুদিনের রাশিয়া সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

জঙ্গি হামলায় নিহত ৫ জওয়ান

সূত্রের খবর, সোমবার দুপুরে দলবল নিয়ে জঙ্গিরা কাঠুয়ার মেছেদি এলাকায় জওয়ানদের ওপর হামলা চালায়। সীমান্ত পেরিয়েই জঙ্গিরা উপত্যকায় প্রবেশ করেছিল। পরপর উপত্যকায় জঙ্গি হামলার ঘটনায় একটা বিষয় পরিষ্কার যে তারা সীমান্ত পেরিয়ে উপত্যকায় অনুপ্রবেশ করছে।

BJP Helpline

প্রসঙ্গত গত ৪৮ ঘণ্টায় উপত্যকায় দ্বিতীয় বার জঙ্গির সেনাকে লক্ষ্য করে হামলা চালালো। রাজৌরিতে সেনাশিবিরে হামলা চালানো হয় রবিবার। এই হামলার জেরে আহত হন এক জওয়ান। কুলগামেও সেনাদের সঙ্গে গুলির লড়াই চলে জঙ্গিদের। এই সংঘর্ষের জেরে মৃত্যু হয় ৬ জওয়ানের। গত মাসেও কাঠুয়ার হীরানগর তেহসিলের সইদা গ্রামে সেনার অভিযানের মৃত্যু হয় দুই জঙ্গির। এই সংঘর্ষে এক জওয়ানেরও মৃত্যু হয়।

অন্যদিকে সোমবার জঙ্গিদের হামলায় নিহত পাঁচ জওয়ানের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিংহ। সেনাদের ওপর জঙ্গিদের এই হামলার ঘটনায় নিন্দায় সরব হয়েছেন কংগ্রেস সংসদ রাহুল গান্ধী। এই প্রসঙ্গে তিনি বলেন, ‘সেনার উপর এই কাপুরুষোচিত হামলা অত্যন্ত নিন্দনীয়। গত এক মাসে এই নিয়ে পঞ্চম হামলা চলল, যা দেশের জাতীয় নিরাপত্তা এবং জওয়ানদের উপর ভয়ঙ্কর আঘাত।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর