Terrible fire in Uttarakhand

ব্যুরো নিউজ, ২৭ এপ্রিল: উত্তরাখণ্ডের ভয়াবহ দাবানল। আর তার জেরেই পুড়তে বসে হাইকোর্ট কলোনি। পরিস্থিতি সামলাতে নামানো হল সেনাবাহিনী।

BREAKING: হেলিকপ্টারে হোঁচট! ফের আহত মমতা

প্রতি বছরই মার্চ- এপ্রিলের এই সময় দাবানল লক্ষ করা যায় উত্তরাখণ্ডের পাহাড়ি জঙ্গল এলাকায়। আর প্রতিবারের মত এবারেও জঙ্গলে লাগে দাবানল। তবে এই আগুনের তিব্রতা ভয়ঙ্কর। জানা গিয়েছে, গত ২৪ ঘণ্টায় ৩১ টি জায়গায় নতুন করে আগুন লেগেছে। আর তাতে প্রায় ৩৩ থেকে ৩৪ হেক্টর জমি পুড়ে ছাই হয়ে গিয়েছে।

উত্তরাখণ্ডের দাবানল এমনই ভয়াবহ আকার নিয়েছে যে, নৈনিতালের নৈনি হ্রদে বোটিংও বন্ধ করে দেওয়া হয়েছে। আগুনের আঁচ পৌঁছেছে নৈনিতালের হাইকোর্ট কলোনিতে। জানা গিয়েছে, হাইকোর্ট কলোনির পুরনো ফাঁকাবাড়িগুলি পুড়ে গিয়েছে। এমনকি অনেকক্ষেত্রেই রাস্তার দু’ধারে গাছ- পালা, জঙ্গল হওয়ায় দাবানলের কারনে রাস্তার দু’ধারে জ্বলছে আগুন। আর তার জেরেই কার্যত রাস্তায় যান চলাচলও ব্যহত হচ্ছে। এই অবস্থায় উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি আগুন নিয়ন্ত্রণে আনার বিষয়ে প্রশাসনিক আধিকারিকদের ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছে।

এই পরিস্থিতিতে বন দফতরের সঙ্গে আগুন নিয়ন্ত্রণে আনতে কাজে নেমেছে সেনাবাহিনী। হেলিকপ্টারের সাহায্যে আগুন নেভানোর কাজ চলেছে। তবে অভিযোগ, এই আগুন লাগানোর পিছনে কেউ বা কারা যুক্ত রয়েছে। এই অভিযোগে ইতিমধ্যেই তিনজনকে গ্রেফতার করেছে প্রশাসন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর