rg kar telemedicine service image

ব্যুরো নিউজ,৩১ আগস্ট:জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি চলছে। এর ফলে সাধারণ মানুষদের সমস্যা তৈরি হচ্ছে। এবার সেই দিকে নজর দিয়েই পশ্চিমবঙ্গ জুনিয়র ডক্টরস ফ্রন্ট এর তরফে জানানো হয়েছে, তাদের সহপাঠীর খুনের বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন থেকে সরে আসার প্রশ্ন নেই। তবে মানুষের যাতে কোনো সমস্যা না হয়, তাদের সুবিধার্থে শনিবার থেকে প্রতিদিন সকাল ১০টা থেকে বেলা ২টো পর্যন্ত তারা ৪ ঘণ্টা টেলিমেডিসিন পরিষেবা দেবেন।

RG Kar case:যত কান্ড সিভিকেই?ফের এক মত্ত সিভিকের কান্ড,প্রতিবাদী মিছিলে ধাক্কার অভিযোগ

কি ঘোষণা আন্দোলনকারী ডাক্তারদের?

মহিলা সাংবাদিকের দেহ ভেসে উঠলো ঢাকার একটি ঝিল থেকে

আন্দোলনকারী চিকিৎসক পড়ুয়ারা জানিয়েছিলেন, আগামী ২ সেপ্টেম্বর কলকাতা পুলিশ কমিশনার বিনীত গোয়েলের পদত্যাগের দাবিতে লালবাজার অভিযান করবেন তারা। পরবর্তীতে আগামী ৪ সেপ্টেম্বর ‘বিচার পেতে আলোর পথে’ নামক একটি কর্মসূচিরও আয়োজন করেছেন আন্দোলনকারী ডাক্তাররা। বিবৃতি জারি করে জুনিয়র চিকিৎসকদের তরফে আহ্বান জানানো হয়েছে, আগামী ৪ সেপ্টেম্বর বুধবার রাত ৯’টা থেকে ১০টা ১ ঘন্টা ঘরের আলো বন্ধ রেখে মোমবাতি বা প্রদীপ নিয়ে বাইরে আসুন। মানববন্ধন তৈরি করে অভয়ার ন্যায় বিচারের দাবিতে আমাদের আন্দোলনের পাশে এসে দাঁড়ান।

আলিপুর এল নন্দনকাননের বাঘ ,ভাল্লুক ,হরিণ ,সিংহ

নির্যাতিতা চিকিৎসকের রক্তাক্ত দেহ ৯ আগস্ট আর জি করের সেমিনার হল থেকে উদ্ধার করার পর আদালতের নির্দেশে সিবিআই তদন্ত শুরু করলেও তদন্ত প্রক্রিয়া নিয়ে এবার নির্যাতিতার পরিবার থেকে শুরু করে আন্দোলনরত ডাক্তারি পড়ুয়ারাও প্রশ্ন তুলে দিয়েছেন। তাদের মতে, এই ধরনের ঘটনা কারো একার পক্ষে ঘটানো সম্ভব নয়। তাই তারা তাদের সহপাঠীর খুনের বিচার শেষ না হওয়া পর্যন্ত আন্দোলন থেকে সরে আসবেন না বলেই জানিয়েছেন। তবে তার পাশাপাশি মানুষের সুবিধার্থে তারা শনিবার থেকেই শুরু করছেন প্রতিদিন ৪ ঘণ্টার টেলিমেডিসিন পরিষেবা। আন্দোলনকারী ডাক্তারদের পক্ষ থেকে হোয়াটসঅ্যাপের কয়েকটি নম্বর দেওয়া হয়েছে। যার মাধ্যমে টেলি মেডিসিন পরিষেবা পাবেন রাজ্যের সাধারণ মানুষ। সেই নম্বরগুলি হলো– 8777565251, 8777579517, 8777569399 এবং 6290326079 এই নম্বরগুলি থেকে সকাল ১০ টা থেকে বেলা ২টো পর্যন্ত ৪ ঘণ্টা টেলিমেডিসিন পরিষেবা দেওয়ার কথা জানিয়েছেন আন্দোলনকারী চিকিৎসকরা।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর