photo

ব্যুরো নিউজ, ৬ সেপ্টেম্বর: আরজি কর হাসপাতালের সেমিনার রুমে মৃতা তরুণী চিকিৎসকের দেহ  থাকাকালিন  উপস্থিত থাকতে দেখা গিয়েছিল দুই চিকিৎসক বিরূপাক্ষ বিশ্বাস এবং অভীক দে কে। এবং সেটা দেখেই শুরু হয়েছিল বিতর্ক । প্রশ্ন উঠেছিল বহিরাগত ওই দুজন চিকিৎসক কিভাবে ঘটনাস্থলে উপস্থিত ছিলেন।তারই সাথে সাথে দাবি ওঠে দুই চিকিৎসক অভীক দে এবং বিরূপাক্ষ  বিশ্বাসের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে হবে। গতকাল বৃহস্পতিবার ওই দুজন চিকিৎসককে সাসপেন্ড করার নির্দেশিকা জারি করল স্বাস্থ্য দপ্তর ।কিন্তু আরজি কর কাণ্ড  ঘটার ২৭ দিন পর কেন হঠাৎ স্বাস্থ্য দপ্তরের এবং প্রশাসনের টনক নড়ল  এই নিয়ে উঠেছে প্রশ্ন।

উগান্ডার অলিম্পিয়ানকে আগুন লাগিয়ে খুন করল তার প্রেমিক

“ওয়েস্ট বেঙ্গল ডক্টরস ফোরাম”এবং “জয়েন্ট প্ল্যাটফর্ম অফ ডক্টরস”

ঘটনার দিন অর্থাৎ ৯ ই আগস্ট ঘটনাস্থলে তাদের উপস্থিতির অভিযোগ ভালোভাবে খতিয়ে  দেখে,তথ্য মেলার পর তাদের সাসপেন্ড করার নির্দেশিকা জারি করা হয়েছে বলে জানানো হয়েছে। জানা গেছে অভীক দে বর্ধমান মেডিকেল কলেজের রেডিওলজি বিভাগের আরএমও ছিলেন । এখন তিনি এসএসকেএম হসপিটাল এর শল্য বিভাগের স্নাতকোত্তর স্তরের প্রথম বর্ষের পড়ুয়া।অভীক দেকে সমস্ত কিছু থেকে সাসপেন্ড করা হয়েছে যতদিন না পর্যন্ত তিনি নির্দোষ প্রমানিত হন। পাশাপাশি বর্ধমান মেডিকেল কলেজের সিনিয়র রেসিডেন্ট বিরুপাক্ষ বিশ্বাসকে কাকদ্বীপ মহাকুমা হাসপাতালে বদলি করা হয়েছিল । কিন্তু সেখানে তিনি বদলি হননি। বর্ধমান মেডিকেল কলেজেই থেকে গিয়েছিলেন ।

ডিমের সাদা অংশ নাকি কুসুম খাওয়া উপকারী? জেনে নিন

বিরুপাক্ষ বিশ্বাসকে সাসপেন্ড করা হয়েছে। সিনিয়র চিকিৎসকরা জানিয়েছেন বিরুপাক্ষের বন্ড পোস্টিং ছিল তাই সাসপেন্ড হওয়ার তিন বছরের সিনিয়র রেসিডেন্সশিপ তার অসম্পূর্ণ থাকবে। এই দুজন চিকিৎসকের ওপর বিভিন্ন রকমের দুর্নীতির অভিযোগ রয়েছে। আরজি কর কাণ্ডের প্রতিবাদে বিভিন্ন মেডিকেল কলেজের যে সমস্ত পড়ুয়া চিকিৎসকরা আন্দোলন করছিলেন তাদের ফোন করে  হুমকি দেওয়ার অভিযোগে উঠেছে বিরুপাক্ষের বিরুদ্ধে। “ওয়েস্ট বেঙ্গল ডক্টরস ফোরাম”এবং “জয়েন্ট প্ল্যাটফর্ম অফ ডক্টরস” এর তরফ থেকে জানানো হয়েছে যে রাজ্য মেডিকেল কাউন্সিলের নির্বাচনের সময় থেকেই অভীক দে এবং বিরুপাক্ষ বিশ্বাসের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছিল কিন্তু তারপরেও কোন ব্যবস্থা নেওয়া হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর