SUCI Movement

ব্যুরো নিউজ,১৬ আগস্ট: আরজিকর কান্ডের প্রতিবাদের ঢেউ যেন আছড়ে পড়েছে। শুক্রবার একদিকে বিজেপির ডাকে অচল হতে চলেছে বাংলা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির উদ্দেশ্যে বিজেপির মহিলা মোর্চার কর্মীরা মশাল মিছিল করবেন। পাশাপাশি সমস্ত পেশার সঙ্গে যুক্ত ব্যক্তিদের দুই ঘন্টা সাময়িক কর্মবিরতির ডাক দেওয়া হয়েছে বিজেপির তরফে। আর ওদিকে এসইউসিআইএর ১২ ঘণ্টার বনধ কর্মসূচি চলছে।

RG Kar case :শুভেন্দুর আবেদনের পরেই আরজি করে আনন্দ বোস,মুখ‍্যমন্ত্রীকে কি বলেছিলেন, প্রকাশ করেন রাজ‍্যপাল

 বাংলা বনধে একাধিক জায়গায় পুলিশের সঙ্গে লড়াই

এই পরিষেবা চালু হলে মালদ্বীপ এগিয়ে যাবে তত্তড়িয়ে জানালেন এস জয় শঙ্কর

আরজিকর কাণ্ডের প্রতিবাদ জানিয়ে শুক্রবার ১২ ঘন্টা বাংলা বনধের ডাক দিয়েছে SUCI সকাল থেকেই বাংলার প্রতিটি জেলায় এসইউসিআই এর দলীয় কর্মী সমর্থকরা পথে নেমেছেন। আর এসইউসিআই কর্মীরা পথে নামতেই শুরু হয়ে গিয়েছে বিক্ষিপ্ত অশান্তি। উত্তরবঙ্গের কোচবিহারে সকালেই অশান্তি শুরু হয়েছে। পুলিশ এসইউসিআই এর মিছিল আটকালে তুমুল হস্তাধস্তি শুরু হয়ে যায়। কোচবিহারের হাসপাতাল চৌপথি থেকে এসইউসিআই সমর্থকদের গ্রেপ্তার করে কোতোয়ালি থানার পুলিশ। কোচবিহার সংলগ্ন দিনহাটাতেও পুলিশের সঙ্গে এসইউসিআই কর্মীদের অশান্তি হয়। ব্যাপক ধস্তাধস্তি হয়।

Rg kar case: আরজি কর মুভমেন্ট বিজেপির, মমতার বাড়ির দিকে মশাল মিছিল, বেকায়দায় তৃণমূল

সীমাবদ্ধ নেই উত্তরবঙ্গে। দক্ষিণবঙ্গেও এসইউসিআইয়ের ডাকে ১২ ঘণ্টার বনধ সফল করতে রাস্তায় কর্মী সমর্থকরা। দক্ষিণ ২৪ পরগনার জয়নগরের বহুড়ুতে কুলপী রোড অবরোধ করে এসইউসিআই। বীরভূম জেলার সিউড়ি শহরসহ বিভিন্ন এলাকায় এস ইউ সি আই এর ডাকে এই বনধের মিশ্র প্রভাব পড়েছে। মেদিনীপুরের বেলদায় এসইউসিআই কর্মীদের সঙ্গে পুলিশের বচসা হয়। উত্তেজনরা ছড়ায়। দেখা গিয়েছে, উত্তর দিনাজপুরের রায়গঞ্জে এসইউসিআই কর্মীরা পথে নেমে সকাল থেকেই বিক্ষোভ মিছিল শুরু করেছেন। পথ অবরোধ করছেন। বনধ সফল করতে তারা একেবারে মাঠে নেমে পড়েছেন। এদিকে কলকাতাতেও মহাত্মা গান্ধী রোড, এনএস রোডে অবস্থান বিক্ষোভ মিছিল চলছে। যার ফলে রাস্তায় যান চলাচল স্তব্ধ হয়ে গিয়েছে।প্রচুর পুলিশ মোতায়েন করা হয়েছে। ওদিকে উত্তরবঙ্গের বালুরঘাট পুরসভার বাসস্ট্যান্ড একেবারে ফাঁকা, সকাল থেকে শুধুমাত্র হাতে গোনা কয়েকটি সরকারি বাস চলাচল করছে। ১২ ঘণ্টার বাংলা বনধের ডাক এখনো পর্যন্ত যা জানা গিয়েছে, তাতে বিভিন্ন জায়গায় কর্মী সমর্থকরা নেমে সফল করতে উদ্যোগ নিয়েছেন।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর