skincare image

ব্যুরো নিউজ,৩০ আগস্ট:সারাদিন সেভাবে আমরা ত্বকের খেয়াল রাখতে পারি না। তাই পুজোর আগে হঠাৎ করে মনে পড়ে রূপচর্চা করার কথা। আমরা প্রত্যেকেই নিজেকে সবচেয়ে সুন্দর করে গড়ে তোলার চেষ্টা করি এই উৎসবের অনুষ্ঠানে। আর তাই পার্লারে গিয়ে, নানা রকম ফেসিয়াল করাই মুখে। তবে ফর্সা হওয়ার জন্য এবার বারিতেই  এই ফেসপ্যাকটি ব্যবহার করুন।

ক্লান্তি ,অনিদ্রা ,গায়ে ব্যথায় ভুগছেন? হতে পারে ম্যাগনেসিয়ামের ঘাটতি। কোন খাবারে ঘাটতি পূরণ সম্ভব

সৌন্দর্য ফুটিয়ে তুলতে এই ফেসপ্যাক গুলি

সিদ্ধিদাতা গণেশের আশীর্বাদ পেতে তাঁর চরণে নিবেদন করুন এই ফুলগুলি

উজ্জ্বল ও কোমল ত্বক পেতে কে না চায়, এর জন্য বিভিন্ন ধরনের ফেসপ্যাক বাড়িতেই বানিয়ে ব্যবহার করুন।কাঁচা দুধ ১ চামচ,মধু ১ চামচ, ১/২ চামচ হলুদ মিশিয়ে মুখে লাগান।ত্বককে হাইব্রিড রাখতে মধুর ভীষণ কার্যকারী। হলুদে থাকে এন্টিসেপটিক এবং অ্যান্টিব্যাকটেরিয়াল উপাদান যা ব্রণ পিম্পল সহ ত্বকের নানান সমস্যা দূর করে। এছাড়া কাঁচা দুধ আমাদের ত্বককে কোমল রাখতে সাহায্য করে। সপ্তাহে ২-৩ দিন ব্যবহার করতে পারেন।

এই ফলগুলি খেলে মুখে পড়বে না বার্ধক্যের ছাপ

চন্দন ও গোলাপ জল মিশিয়ে মুখে লাগান। এন্টি ব্যাকটেরিয়াল গুণে সমৃদ্ধ হল চন্দন। চন্দন ত্বকের বিভিন্ন সমস্যার সমাধান করতে ও ত্বক উজ্জ্বল রাখতে দুর্দান্ত কার্যকারী। সাথে গোলাপ জল ত্বকের জন্য খুবই উপকারী। প্রত্যেকদিন রাতে শোয়ার আগে ব্যবহার করতে পারেন।

মুলতানি মাটি, চন্দন ও গোলাপ জল দিয়ে ফেস প্যাকটি বানিয়ে মুখে লাগান। মুলতানি মাটি ত্বকের জন্য ভীষণ কার্যকারী এই মুলতানি মাটির সঙ্গে গোলাপ জল মিশিয়ে প্যাক তৈরি করুন। এই প্যাকটি মুখে লাগিয়ে শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন উপকার পাবেন।

মাথায় রাখবেন যেকোনো ফেসপ্যাক লাগানোর আগে মুখ ভালো করে পরিষ্কার করে নেবেন একটি তোলার পর স্কিন অনুযায়ী টনিং এবং ময়েশ্চারাইজিং করবেন।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর