skin-care-tips

ব্যুরো নিউজ,১৭ সেপ্টেম্বর :পুজোর সময়, পোশাকের সঙ্গে মানানসই গয়না নির্বাচন করা নিশ্চয়ই আপনার পরিকল্পনায় রয়েছে। তবে, গলা ও ঘাড়ের যত্নও সমান গুরুত্বপূর্ণ। গলা এবং ঘাড়ের ত্বক যদি কালো দাগে ভরা বা বলিরেখা পূর্ণ হয়, তবে সুন্দর গয়না পরেও সেই ভাব প্রকাশ হবে না। তাই, এই অংশগুলোর সঠিক যত্ন নেওয়া অত্যন্ত জরুরি।

আন্দোলন চলছেই: মমতার ঘোষণার পরও জুনিয়র ডাক্তারদের অবস্থান অটল

গলার কালো দাগ দূর করুন

প্রথমত, প্রতিদিন অন্তত ২০ মিনিট সূর্যের আলো নেওয়া উচিত। সকালের স্নিগ্ধ রোদ ভিটামিন ডি উৎপাদনে সহায়ক, যা ত্বককে পুষ্টি যোগাবে এবং অকালে বলিরেখা পড়া থেকে রোধ করবে। দুপুরের তীব্র রোদ থেকে বিরত থাকুন

বালুরঘাট মাতৃসদন হাসপাতালে আগুন, আতঙ্কের সৃষ্টি

গলা ও ঘাড়ের ত্বকে নিয়মিত নারকেল তেল ম্যাসাজ করুন, যা ত্বককে নরম ও মসৃণ করবে। ১০-১৫ মিনিট ম্যাসাজ যথেষ্ট। এছাড়া, আমন্ড তেল, অলিভ তেল, ক্যামোমাইল তেল বা রোজ় তেল ব্যবহার করতে পারেন। কাঠবাদাম ও দুধ মিশিয়ে একটি স্ক্রাব তৈরি করে গলা ও ঘাড়ে ব্যবহার করতে পারেন।

হাসপাতালে নবজাতক চুরি! বেগুসরাইয়ের ভাইরাল ভিডিও হইচই

আরও একটি উপায় হল, ২ চামচ বেকিং সোডা জল দিয়ে একটি পেস্ট বানিয়ে কালো দাগের ওপর লাগানো। শুকিয়ে গেলে ভিজে আঙুল দিয়ে স্ক্রাব করে নিন এবং পরে ময়েশ্চারাইজার ব্যবহার করুন।ডিমের সাদা অংশের সঙ্গে মধু মিশিয়ে ১০-১২ মিনিট গলায় লাগিয়ে উষ্ণ জলে ধুয়ে ফেলুন। অ্যাপল সাইডার ভিনিগারও উপকারী; একটু জল মিশিয়ে গলায় লাগিয়ে ১০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। এসব পদক্ষেপ গলা ও ঘাড়ের কালো দাগছোপ কমাতে সাহায্য করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর