Skin Care Drink

ব্যুরো নিউজ, ২৮ সেপ্টেম্বর :পুজোর সময়ে যারা সাধারণত মেকআপের দিকে তেমন কাছে ঘেঁষেন না, তারাও কিছুদিনের জন্য নিজেকে সাজিয়ে- গুছিয়ে রাখতে চায়। তবে, মেকআপের মাধ্যমে ত্বককে সুন্দর করে তোলার চাইতে, ত্বকের স্বাভাবিক উজ্জ্বলতা ও স্বাস্থ্যই আসল সৌন্দর্য। যদি আপনার ত্বক উজ্জ্বল, দাগছোপ ও ব্রণ মুক্ত হয়, তাহলে আলাদা করে মেকআপের প্রয়োজন হবে না। এক্ষেত্রে কিছু সহজ পানীয় আপনার ত্বকের জেল্লা ফিরিয়ে আনতে পারে।পুজোর আগে সাতদিনের মধ্যে এই তিনটি পানীয় আপনার ত্বককে করে তুলবে দারুণ সতেজ ও জেল্লাদার।

পুজোর আগে ঘরে দুর্গন্ধ মুক্ত করবেন কি ভাবে?

ত্বককে সুন্দর রাখতে পানীয়গুলো নিয়মিত গ্রহণ করুন

পুজোর আগে ওজন কমাতে গিয়ে শরীরে এনার্জির ঘাটতি হচ্ছে না তো?

শসা ত্বকের জন্য এক অনন্য উপাদান। এটি ত্বককে হাইড্রেটেড রাখার পাশাপাশি শরীরের টক্সিন বের করে দিতে সাহায্য করে। শসার মধ্যে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট ত্বককে রক্ষা করে ক্ষয়ের হাত থেকে। এর জন্য, একটি শসা নিয়ে তার টুকরো করে তুলসি ও পুদিনা পাতা মিশিয়ে রস তৈরি করুন। এরপর, এতে কিছু লেবুর রস যোগ করুন এবং পান করুন। এই পানীয় শুধু ত্বকের জেল্লা বাড়ায় না, বরং ওজন কমাতেও সহায়ক।

এক গ্লাস জলে পরিমাণমতো হলুদ, লেবুর রস ও মধু মিশিয়ে পান করুন। কাঁচা হলুদ ব্যবহার করলে উপকারিতা আরও বেশি হয়। এই পানীয় লিভারকে টক্সিন মুক্ত করতে সাহায্য করে এবং ত্বকের সংক্রমণ দূর করে। নিয়মিত এই পানীয় খেলে পুজোর আগে ত্বকের সমস্যা কমানোর পাশাপাশি তলপেটে মেদের সমস্যাও সমাধান হতে পারে।

পুজোর আগে ত্বকের জেল্লা ফেরান গ্রিন টি দিয়ে

যদি জুস বা পানীয় বানানোর জন্য সময় না থাকে, তাহলে গ্রিন টি এক্ষেত্রে সেরা বিকল্প। গ্রিন টির মধ্যে প্রচুর অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে, যা ত্বককে বার্ধক্য, ব্রণ এবং দাগছোপ থেকে রক্ষা করে। দিনে ৩-৪ কাপ গ্রিন টি পান করুন। এটি ত্বকের জেল্লা বাড়ানোর পাশাপাশি ওজন কমাতেও সহায়তা করবে। এর সঙ্গে, এটি বিভিন্ন রোগের ঝুঁকিও কমায়।

এখন যদি আপনার ত্বককে আরো সুন্দর করতে চান, তাহলে এ তিনটি পানীয়কে আপনার ডায়েটে অন্তর্ভুক্ত করুন। পুজোর দিনগুলোতে আপনি যখন সাজগোজ করবেন, তখন আপনার ত্বক হবে স্বাস্থ্যকর এবং উজ্জ্বল। মনে রাখবেন, ত্বকের ভিতরের স্বাস্থ্যই বাইরের সৌন্দর্যের মূল চাবিকাঠি। তাই আজ থেকেই শুরু করুন এই পানীয়গুলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর