sindur-khela-bengal-protest

ব্যুরো নিউজ ১২ অক্টোবর : এই পুজোতে মহিষাদল রাজবাড়িতে শুরু হয়েছে সিঁদুর খেলা, যেখানে পুজোর ২৫০ বছরের ঐতিহ্যকে স্মরণ করা হচ্ছে। রাজ পরিবারের সদস্যদের সঙ্গে এলাকার মানুষও উমার বিসর্জনের আনন্দে মেতে উঠেছেন। তবে, এ বছর প্রতিবাদের সুরও ছড়িয়ে পড়েছে বিভিন্ন স্থানে।

ঝালদায় নিহত কাউন্সিলরের স্ত্রীর আকস্মিক মৃত্যু

বিসর্জনেও প্রতিবাদের সুর

কৃষ্ণনগর রাজবাড়িতে রানিমা অমৃতা রায় একটি নাবালিকার সঙ্গে প্রতীকী ছবি তুলে “উই ওয়ান্ট জাস্টিস” স্লোগান দেন। একই ছবি শিলিগুড়িতেও দেখা গেছে। শিলিগুড়ির প্রাচীন মিত্র সম্মিলনীর পুজোতেও চলছে সিঁদুর খেলা। মুর্শিদাবাদ এবং তমলুকেও সিঁদুর খেলার আয়োজন করা হয়েছে, যেখানে নারীরা নবপত্রিকাকে বরণ করে খেলায় অংশগ্রহণ করছেন।এবারের পুজো তিনদিনের, এবং নবমী পার করে দশমীর দিকে এগিয়ে যাচ্ছে। তিলোত্তমা কাণ্ডের আবহে বাংলা এক অভিনব প্রতিবাদের পুজো উপভোগ করছে। সকালে মণ্ডপে মণ্ডপে উমার বিসর্জনের তোড়জোড় চলছে, যেখানে কোথাও সিঁদুর খেলা হচ্ছে, কোথাও নাচ।

রাজনাথ সিংয়ের বার্তাঃসেনাকে সতর্ক ও প্রস্তুত থাকার নির্দেশ

কলকাতার বড় মণ্ডপগুলোর বেশিরভাগ প্রতিমার নিরঞ্জন হচ্ছে না, বরং বাড়ির দুর্গাগুলির নিরঞ্জন চলছে। কোন অপ্রীতিকর ঘটনা এড়াতে কলকাতা পুলিশের তৎপরতা লক্ষ্যণীয়, যেখানে তারা গঙ্গার তীরে নজরদারি এবং টহল দিচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর