tometo image

ব্যুরো নিউজ,৪ সেপ্টেম্বর :রোদে বেড়ালেই আমাদের মুখে হাতে পায়ে ট্যান পরে। আর এর কারণেই আমরা সানস্ক্রিম ব্যবহার করি। সানস্ক্রিম ত্বকে সূর্যের ইউভি রশ্মির হাত রক্ষা করলেও সম্পূর্ণভাবে ট্যান প্রতিরোধ করতে পারে না। পুরো সৌন্দর্যই নষ্ট করে দেয় এই রোদে পোড়া কালো দাগ। আর এই ট্যান তোলার জন্যই আমরা পার্লারে গিয়ে নানা রকম ফেসিয়াল করাই। আর এতে ব্যয় হয়ও প্রচুর। কিন্তু এবার আর পার্লারে না গিয়ে বাড়িতেই ব্যবহার করুন টমেটো পাবেনে এর ভীষণ উপকার।

বরানগরের তৃণমূল বিধায়ক সায়ন্তিকা দিতে চলেছেন ‘সুখবর’

ত্বকের যত্নে টমেটোর ব্যবহার

লবঙ্গ: স্বাস্থ্য ও ভাগ্যের চাবিকাঠি

টমেটো ব্যবহার করলে ট্যান যেমন উঠে যায় ঠিক তেমনই বাড়ে ত্বকের জেল্লাও।প্রথমে পেস্ট করে নিন টমেটো। তাতে ১ চামচ মধু মিশিয়ে নিন। এই ফেসপ্যাক টি ব্যবহার করলে ত্বকের শুষ্কতা দূর করে এছাড়া ত্বকের উজ্জ্বলতা বাড়িয়ে তোলে। ফেসপ্যাকটি বানিয়ে মুখে মেখে নিন। ১৫-২০ মিনিট মুখে রেখে পরিষ্কার জল দিয়ে ধুয়ে নিন।

টমেটোর সঙ্গে লেবুর রস মিশিয়ে নিন।মুখ ধুয়ে এই ফেসপ্যাকটি ব্যবহার করবেন। ত্বকে ১৫ মিনিট লাগিয়ে রাখুন। তারপর মুখ ধুয়ে ফেলুন। ত্বকের ব্রণ ও দাগছোপ তুলে দেবে এই ফেসপ্যাকটি।

ঘরোয়া টোটকা ব্যবহার করে দাঁতের হলুদ দাগছোপ পড়া দূর করুন

ট্যান তুলতে ও ত্বকের জেল্লা ধরে রাখতে টমেটোর সাথে টক দই মিশিয়ে ব্যবহার করুন। টমেটো পেস্ট, এক চামচ টক দই, এক চিমটে হলুদ গুঁড়ো মিশিয়ে ভালো করে ত্বকে লাগান। লাগিয়ে ১০ থেকে ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন। এই ফেসপ্যাকটি ট্যান তোলার জন্য হাতে ও পায়ের ব্যবহার করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর