Shuvendu's criticism of the new police commissioner

ব্যুরো নিউজ,১৮ সেপ্টেম্বর:রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী কলকাতার নবনিযুক্ত পুলিশ কমিশনার মনোজ ভার্মার বিরুদ্ধে তীব্র সমালোচনা করেছেন। মঙ্গলবার বিকেলে মনোজবাবু যখন তার নতুন দায়িত্ব গ্রহণ করেন, তখন শুভেন্দু সংবাদ সম্মেলনে অভিযোগ করেন যে, মনোজ ভার্মা পশ্চিম মেদিনীপুর জেলায় কুর্মি ও আদিবাসীদের ওপর অত্যাচার করেছেন।শুভেন্দু বলেন, “কলকাতার পুলিশ কমিশনার যাকে নিয়োগ করা হয়েছে, তিনি সিপিএমের প্রিয়পাত্র ছিলেন। তিনি  অত্যাচারী ছিলেন। আমাকে যাতায়াত করতে দিতেন না।” তিনি আরো বলেন যে, পশ্চিম মেদিনীপুরে তিনি বিশেষ করে আদিবাসীদের ওপর অত্যাচার চালাতেন এবং এমনকি ব্রিটিশদের থেকেও বেশি নিষ্ঠুর ছিলেন।

জুনিয়র ডাক্তারদের নতুন পদক্ষেপ: মুখ্যসচিবের কাছে ইমেল

রাজনৈতিক পরিস্থিতিতে কীভাবে পড়বে তা দেখার বিষয়

শুভেন্দুর অভিযোগ, মনোজ ভার্মা মাওবাদী দমনের নামে আদিবাসীদের ওপর নির্যাতন চালিয়েছেন। তিনি বলেন, “কলাইকুণ্ডায় একটি ঘর তৈরি করেছিলেন যেখানে মাওবাদী তকমা লাগিয়ে আদিবাসী ও কুর্মিদের উল্টো ঝুলিয়ে পেটাতেন। কত লাশ গায়েব হয়েছে, কত ছেলেকে থার্ড ডিগ্রি দেওয়া হয়েছে তার ঠিক নেই”।

ভিটামিন ডি: স্বাস্থ্য বজায় রাখতে আপনার প্রয়োজনীয় পুষ্টি

শুভেন্দু আরও অভিযোগ করেন যে, মনোজ ভার্মা রাজ্য পুলিশের আধিকারিকদের সঙ্গে মিলে আদিবাসীদের ওপর অত্যাচার করেছেন। তার মতে, মনোজ ভার্মা সুশান্ত ঘোষদের কথায় চলতেন এবং রাজ্য পুলিশ ও কেন্দ্রের আধাসেনা নিয়ে আদিবাসীদের ওপর অত্যাচার চালাতেন।বাম জমানায়, বুদ্ধদেব ভট্টাচার্য মুখ্যমন্ত্রী থাকাকালীন পশ্চিম মেদিনীপুর ও জঙ্গলমহলের জেলাগুলিতে মাওবাদীদের উত্থান ঘটে। সে সময় মনোজ ভার্মাকে বিশেষভাবে মাওবাদী দমন করার দায়িত্ব দেওয়া হয়েছিল। শুভেন্দু অধিকারী বলেন, “বাম সরকারকে উচ্ছেদ করতে অতিবাম মাওবাদীদের অন্য রাজ্য থেকে ডেকে এনেছে তৃণমূল।”এই অভিযোগগুলি প্রমাণ করে যে, রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি যথেষ্ট উদ্বেগজনক। নতুন পুলিশ কমিশনার মনোজ ভার্মার নিয়োগ নিয়ে জনমনে প্রশ্ন উঠেছে এবং এর প্রভাব আগামী দিনে রাজনৈতিক পরিস্থিতিতে কীভাবে পড়বে তা দেখার বিষয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর