shuvendu-adhikari-assembly-session-demand

ব্যুরো নিউজ,১৬ অক্টোবর:ডাক্তারদের দশ দফা দাবি নিয়ে এবার বিধানসভায় বিশেষ অধিবেশন ডেকে আলোচনা করার আহ্বান জানালেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। মঙ্গলবার, রাজ্য সরকারের উদ্যোগে রেড রোডে যখন দুর্গাপুজোর কার্নিভাল চলছিল, তখন কলেজ স্ট্রিট থেকে সুবোধ মল্লিক স্কোয়্যার পর্যন্ত একটি মিছিল অনুষ্ঠিত হয়। এই মিছিলে অংশ নিয়ে শুভেন্দু এবং অন্যান্য বিজেপি নেতা, যেমন তাপস রায় ও অর্জুন সিংহ, জাতীয় পতাকা ও মশাল হাতে রাজ্য সরকারের বিরুদ্ধে স্লোগান দেন।

আরজি কর মেডিক্যাল কলেজ সংলগ্ন এলাকায় বেআইনি জমায়েত নিষিদ্ধ

বিধানসভায় আলোচনা

মিছিল শেষে সুবোধ মল্লিক স্কোয়্যারের অস্থায়ী মঞ্চ থেকে শুভেন্দু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তার সরকারকে আক্রমণ করেন। তিনি জুনিয়র ডাক্তারদের সমর্থন জানিয়ে বলেন, “আমরা চাই জুনিয়র ডাক্তারদের যেসব দাবি, তা রাজ্য সরকার পূরণ করুক। কারণ, তাদের দাবিগুলি যুক্তিসঙ্গত।” শুভেন্দু আরও বলেন, “আমি মুখ্যমন্ত্রীকে বলব, বিধানসভার বিশেষ অধিবেশন ডাকুন। এ নিয়ে বিধানসভায় আলোচনা হোক, আমরা সেই আলোচনায় অংশগ্রহণ করব।” তার মতে, মমতার সরকার বিরোধীদের মতামতকে গুরুত্ব দিচ্ছে না।

ধর্মতলায় উত্তেজনাঃ দ্রোহের কার্নিভাল ও মানববন্ধনের সংঘর্ষ

প্রসঙ্গত, গত ৯ অগস্ট আরজি কর হাসপাতালে চিকিৎসকের ধর্ষণ ও হত্যা হওয়ার পর রাজ্যে ব্যাপক উত্তেজনা দেখা দেয়। সেই ঘটনার পর, মুখ্যমন্ত্রী ধর্ষণ ও হত্যার অপরাধে ফাঁসির শাস্তি দেওয়ার আইন তৈরির ঘোষণা করেছিলেন। সেপ্টেম্বর মাসে দুই দিনের বিশেষ অধিবেশন ডেকে নতুন আইন পাস করানো হয়েছিল, কিন্তু রাজভবনের অনুমোদন না পাওয়ায় সেই বিল রাজ্যপাল সিভি আনন্দ বোস রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর কাছে পাঠিয়েছেন।শুভেন্দু বলেন, “মুখ্যমন্ত্রী অধিবেশন ডাকতে গিয়ে স্পিকারের কর্তব্যকে অস্বীকার করেছেন। এখন তিনি নিজেই বিশেষ অধিবেশন ডাকুন।”   তিনি আবারও মুখ্যমন্ত্রীকে চ্যালেঞ্জ জানিয়ে চিকিৎসকদের দাবি নিয়ে বিধানসভায় আলোচনা করার আবেদন জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর