shreyas-the-board-threw-ishaan-out-of-the-contract

ব্যুরো নিউজ, ২৯ ফেব্রুয়ারি: একেই বলে বেয়াদপির শাস্তি। দীর্ঘদিন ধরে ঘরোয়া রঞ্জি ট্রফিতে না খেলা ও বোর্ডের নির্দেশ না মানার ফল ভুগতে হল ইন্ডিয়া টিমের দুই প্রাক্তন তারকা ঈশান কিষান ও শ্রেয়স আয়ারকে। কার্যত ভারতীয় ক্রিকেট বোর্ড এবার ওই দুই খেলোয়াড় সহ আরও পাঁচ জনকে দৃষ্টান্ত মূলক শাস্তি দিল।ভারতীয় বোর্ডের বার্ষিক চুক্তি থেকে ছেঁটে দেওয়া হল  ঈশান কিষান ও শ্রেয়স আয়ারকে। এছাড়াও আরও যে পাঁচ জনকে বোর্ড চুক্তির বাইরে ফেলে দিল তারা হলেন, যজুবেন্দ্র চাহল, শিখর ধাওয়ান, উমেশ যাদব চেতেশ্বর পূজারা ও দীপক হুডা। কার্যত এদের দিকে বোর্ড আর তাকাতেই চায়না। পেছন ফিরে তাকানো তো দুরের কথা। বোর্ড স্পষ্ট জানিয়ে দিল এই সব ক্রিকেটাররা তাদের ধর্তব্যের মধ্যেই ছিল না।

মহাকাশে পাড়ি দেবে ৪ নভশ্চর | নাম ঘোষণা প্রধানমন্ত্রীর

গত কয়েকমাস ধরে রঞ্জি  ট্রফিতে ঈশান কিষান খেলছিলেন না। বোর্ড এ ব্যপারে বারবার নজর দিলেও সেদিকে ভ্রূক্ষেপ করেনি ঈশান কিষান। বারেবারে তার না খেলার খবরেও সতর্ক হয়নি ঈশান। আর উল্টো দিকে তার প্রতি বোর্ড আরও বেশি কড়া দৃষ্টিতে লক্ষ্য রাখছিল। খানিকটা দুঃসাহস দেখিয়েই ঈশান বড়দায় তার আইপিএল টিম মুম্বই ইন্ডিয়ান্সের একাডেমীকে প্র্যাকটিস শুরু করে তাতেই আরও ক্ষিপ হয় বোর্ড। উল্লেখ্য চলতি ভারত ইংল্যান্ড পাঁচ টেস্টের সিরিজে দ্বিতীয়  টেস্টেও খেলেছিলেন ঈশান। এরপর পিঠে চোট পেয়ে চলে যান দলের বাইরে। চিকিৎসার পর সেরে উঠেও রঞ্জি কোয়াটার ফাইনালে তিনি খেলেননি। আর এতাকেই বোর্ড বেয়াদপি বলেই মনে করছে।

shreyas-the-board-threw-ishaan-out-of-the-contract

জয় শাহ বোর্ড সচিব হিসাবে বলে দিয়েছিলেন চুক্তিবদ্ধ ক্রিকেটাররা জাতীয় দলের হয়ে না খেললে ঘরোয়া ক্রিকেটে খেলতেই হবে। কিন্তু এইসব বাদ পড়া ক্রিকেটাররা আইপিএল খেলার জন্য কোমর বাঁধছেন। ঈশান কিষান মুম্বাইয়ের হয়ে খেলে পাবেন ১৫.৭৫ কোটি টাকা। শ্রেয়স আয়ারও কেকেআর- এর থেকে পাচ্ছেন ১২.২৫ কোটি টাকা। এই সব ক্রিকেটাররা বোর্ডকে অমান্য করার সাহস দেখাচ্ছেন কারন ভারতীয় দলের হয়ে না খেললেও অর্থ রোজগারে অসুবিধা নেই। আইপিএল খেলে বোর্ডের চুক্তি মত প্রাপ্য টাকার চেয়েও অনেক বেশি টাকা মিলছে। কিন্তু বোর্ডের এই রক্ত চক্ষু ও কড়া শাসন শেষ পর্যন্ত সব ক্রিকেটাররা মানবেন ? রয়ে গেল সেই প্রশ্ন।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর