shreya-ghoshal-protest-song-kolkata

ব্যুরো নিউজ,২১ অক্টোবর:১৯ অক্টোবর কলকাতার নেতাজি ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত হল শ্রেয়া ঘোষালের একটি বিশেষ সঙ্গীত অনুষ্ঠান। প্রতিবারের মতো এবারও তিনি শেষ গান হিসেবে ‘মেরে ঢোলনা’ গানটি গাননি। বরং, তিনি গেয়েছেন আরজি করের নির্যাতিতাকে উদ্দেশ্য করে একটি বিশেষ গান। আরজি করের ঘটনা নিয়ে শহরে চলমান উত্তেজনার মধ্যে শ্রেয়ার এই পারফরম্যান্স যথেষ্ট প্রভাব ফেলেছে।

নিউজিল্যান্ডের নতুন যুগঃ মহিলা টি-২০ বিশ্বকাপে ইতিহাস গড়ল!

সাহসী পদক্ষেপ

শো-এর শেষে গায়িকা শ্রেয়া দর্শকদের অনুরোধ  করেন, যে গানটি তিনি গাইতে চলেছেন সেই গানটি শুনে কেউ যেন হাততালি না দেয়। এরপর তিনি যে গানটি গাইলেন, তাতে মেয়েদের ওপর চলতে থাকা অত্যাচারের বিরুদ্ধে প্রতিবাদের সুর ছিল। গানটির একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় দ্রুত ছড়িয়ে পড়ে। গায়িকা গান শেষ করার পর এক মুহূর্তও স্টেজে দাঁড়াননি এবং কোনো কথা না বলে চুপচাপ স্টেজ ছেড়ে বেরিয়ে যান। তার এই প্রতিবাদী আচরণে সবাই মুগ্ধ হয়েছেন।অন্যদিকে, অরিজিৎ সিং সম্প্রতি ঘোষণা করেছিলেন যে তিনি নির্যাতিতাকে নিয়ে গাওয়া গানটি কোনো শোতে পরিবেশন করবেন না। এর বিপরীতে, শ্রেয়ার এই দৃঢ় পদক্ষেপ শহরের মানুষকে প্রভাবিত করেছে। একজন ব্যক্তি ভিডিওটি শেয়ার করে লিখেছেন, “এমন প্রতিবাদের নজির আগে কখনো দেখিনি কলকাতায়। এতদিন ‘মেরে ঢোলনা’ গেয়ে আসা শ্রেয়া এবার নতুন পথে এগিয়ে গেলেন।”

লন্ডনে জমকালো ভাবে করবা চৌওথ পালনে মেতে উঠলেন বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা

আরেকজন মন্তব্য করেন, “শুধু শুনুন। গান শেষ হতেই একেবারে চুপ। তিলোত্তমার বুকে প্রতিবাদের এই আওয়াজ আমাকে ভীষণ অনুপ্রাণিত করেছে।” অনেকেই ভিডিওতে মন্তব্য করেছেন, এবং একজন লিখেছেন, “অরিজিৎ সিং থেকে শ্রেয়া ঘোষাল—প্রতিবাদী সুরে গান গেয়ে চলেছে, কিন্তু সরকারের সদিচ্ছা দেখা যাচ্ছে না।” সামগ্রিকভাবে, শ্রেয়া ঘোষালের এই পারফরম্যান্স শুধু একটি গান নয়, বরং একটি সামাজিক বার্তা হিসেবেই উঠে এসেছে। তার এই সাহসী পদক্ষেপ সত্যিই সকলের মনে দাগ কেটে গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর