Kunal Ghosh issue

ব্যুরো নিউজ, ২৬ ফেব্রুয়ারি: শেখ শাহজাহানকে গ্রেফতারের ক্ষেত্রে কোন স্থগিতাদেশ দেয়নি কলকাতা হাইকোর্ট। আজ একথা স্পষ্ট করে দিয়েছেন কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানমের ডিভিশন বেঞ্চ। প্রধান বিচারপতি স্পষ্ট বলে দিয়েছেন শেখ শাহজাহানকে গ্রেফতার করতে হবে। প্রয়োজনে পলাতক নোটিশ জারি করতে হবে। গণমাধ্যমে এই নোটিশ দিতে হবে। এই নির্দেশ দেওয়ার পরেই নড়েচড়ে বসেছে রাজ্যের শাসকদল। যত দিন যাচ্ছে ততই সন্দেশখালিতে শাহজাহানের গ্রেফতারের দাবি আরও জোরালো হচ্ছে।

 

কোর্টের ফতোয়া শাহজাহানকে গ্রেফতার করতে হবে

Kunal Ghosh

 

আজ হাইকোর্টের নির্দেশের পরেই রাজ্য তৃণমূল কংগ্রেসের মুখপাত্রকে সুর চড়াতে দেখা গিয়েছে। তিনি তার সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা দলের সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়কে সমর্থন করে জানিয়েছেন, “শেখ শাহজাহানের গ্রেফতারি নিয়ে অভিষেক সঠিক বলেছিলেন। আদালতের আইনি জটেই বিষয়টা আটকে ছিল। তার সুযোগে রাজনীতি করছিল বিরোধীরা। আজ হাইকোর্ট সেই জট খুলে পুলিশকে পদক্ষেপে অনুমোদন দেওয়ায় ধন্যবাদ। সাত দিনের মধ্যে শাহজাহান গ্রেফতার হবে”।

শাহজাহান খুব তাড়াতাড়ি গ্রেফতার হবে 

Advertisement of Hill 2 Ocean

প্রসঙ্গত উল্লেখ্য, শেখ শাহজাহানকে গ্রেফতার করা নিয়ে সন্দেশখালির গ্রামবাসীরা বহুদিন ধরে তাদের দাবি জানিয়ে আসছে। সন্দেশখালির গ্রামবাসীদের উপর সবরকম অত্যাচারের মাথা হলো এই শেখ শাহজাহান। ৫ ই জানুয়ারি থেকে সন্দেশখালি উত্তপ্ত হলে শেখ শাহজাহান সহ তার শাগরেদদের নাম উঠে আসে খবরের শিরোনামে। গ্রেফতার হয় শিবু হাজরা, উত্তম সর্দার। কিন্তু এখনো অধরা শেখ শাহজাহান, তার ভাই সিরাজুদ্দিন সহ আরও অনেকেই যাদের বিরুদ্ধে গ্রেফতারির দাবি তুলেছে গ্রামবাসীরা। এরই মাঝে গ্রামে গিয়ে সেচ মন্ত্রী পার্থ ভৌমিক বলে এসেছেন শাহজাহানকে গ্রেফতার করা যাচ্ছে না কলকাতা হাইকোর্টের স্থগিতাদেশ থাকার ফলে। তাকে গ্রেফতার করতে পারে একমাত্র ইডি। রাজ্য সরকারকে সেই অধিকার দিলে মাত্র ১০ দিনের মধ্যে গ্রেফতার হবে শাহজাহান। এরপর অভিষেক বন্দ্যোপাধ্যায়র গলায় শোনা গিয়েছে একই সুর। তিনিও দাবি করেছেন, শেখ শাহজাহানকে গ্রেফতারির জন্য বাধা কলকাতা হাইকোর্ট। তিনি বলেছেন, “এই নিয়ে কোনোরকম দ্বিমত সংশয় রাখবেন না শেখ শাহজাহানকে তৃণমূল কংগ্রেস গার্ড করছে। শেখ শাহজাহানকে যদি কেউ গার্ড করে জুডিশিয়ারি গার্ড করছে”। আর এইবার একই বিষয়ে সুর চড়াতে দেখা গেলো কুণালকে। এখন দেখার কবে গ্রেফতার হয় শেখ শাহজাহান। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর