Sheikh Shahjahan

ব্যুরো নিউজ, ২৮ মে : গত ৫ জানুয়ারি থেকে উত্তপ্ত সন্দেশখালি। প্রতি পরতে পরতে উঠেছে একের পর এক নয়া নয়া তথ্য।   যা একেবারে কাঁপিয়ে দিয়েছে গোটা রাজ্য- রাজনীতিকে।

মঙ্গলে দুই ফুলের মেগা টক্কর! একই দিনে রোড শো মোদী-মমতার

এদিকে শেখ শাহজাহানের বিরুদ্ধে বড় পদক্ষেপ নিয়েছে ইডি। এই প্রথম শেখ শাহজাহানের বিরুদ্ধে চার্জশিট জমা দিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এর আগেই মনে করা হচ্ছিল যে, এই সপ্তাহের শুরুতেই কলকাতায় বিশেষ ইডি আদালতে চার্জশিট জমা দিতে পারে ইডি। আর সে মতই শেখ শাহজাহানের বিরুদ্ধে প্রথম চার্জশিট জমা দিল ইডি।

BJP Helpline

জানা গিয়েছে ইডির জমা দেওয়া সেই চার্জশিটটি প্রায় ১১৩ পাতার। আর সেই চার্জশিটে শাহজাহান ছাড়াও নাম রয়েছে শাহজাহানের ভাই আলমগির ও তার দুই সাগরেদের। শাহজাহানের গ্রেফতারির ৫৬ দিনের মাথায় সোমবার কলকাতায় বিশেষ ইডি আদালতে চার্জশিট জমা দিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

অনেক কাঠখড় পুড়িয়ে তবে হাতে এসেছে শেখ শাহজাহান।  জমি- ভেরি দখল থেকে শুরু করে অন্যায়, অত্যাচার, মহিলাদের যৌন নিপীড়ন, গণ ধর্ষণ, বে আইনি- ব্যবসার যোগ এমন কারি কারি অভিযোগ শেখ শাহজাহানের বিরুদ্ধে। তবে ইতিমধ্যেই  শাহজাহানের বহু সম্পত্তি বাজেয়াপ্ত করেছে ইডি। তার বিরুদ্ধে কলকাতায় বিশেষ ইডি আদালতে প্রথম চার্জশিটে এই সকল অভিযোগের সঙ্গে

Sheikh Shahjahan

আর এবার তার বিরুদ্ধে কলকাতায় বিশেষ ইডি আদালতে প্রথম চার্জশিট জমা দিয়ে চলেছে ইডি। তবে এও জানা গিয়েছে, এই চার্জশিটে শেখ শাহজাহানের বিরুদ্ধে পাহাড় সমান অভিযোগের সঙ্গে শাহজাহানের ২৮৮ কোটি টাকার বিষয়টিও উল্লেখ রয়েছে। এছাড়াও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা জানতে পেরেছেন প্রায় ১৮০ বিঘা জমি শাহজাহান দখল করেছিলেন এবং সেখান থেকে ২৬১ কোটিরও বেশি টাকা নিজে আত্মসাৎ করছে বলেই মনে করছে ইডি। যদিও এর মধ্যে প্রায় ২৭ কোটি টাকা বাজেয়াপ্ত করেছে ইডি।

 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর