hassina at delhi

ব্যুরো নিউজ,৬ আগস্ট: বাংলাদেশের উদ্ভূত পরিস্থিতি নিয়ে দিল্লির সর্বদল বৈঠকে বিদেশ মন্ত্রী এস জয়শঙ্কর জানিয়ে দিলেন, আপাতত বাংলাদেশের প্রাক্তন প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিল্লিতেই রয়েছেন। তাকে কিছুদিন সময় দিয়েছে ভারত। মঙ্গলবার বাংলাদেশের পরিস্থিতি নিয়ে সর্বদলীয় বৈঠক ডাকা হয়েছিল। সেই বৈঠকে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, সংসদ বিষয়ক মন্ত্রী কিরেন রিজিজু সহ অন্যান্যরা।

সর্বদলীয় বৈঠকে জয়শঙ্কর যা জানালেন

দেশ ছাড়লেন হাসিনা, জেলমুক্তি খালেদার, এক ঝলকে ফিরে দেখা..

বাংলাদেশের সাম্প্রতিক উত্তেজনাকর পরিস্থিতি নিয়ে ভারতের কি অবস্থান হবে, এই সর্বদল বৈঠকে সমস্ত সাংসদকে সেটা জানিয়েছেন জয়শঙ্কর। এমনটাই সূত্র মারফত খবর পাওয়া যাচ্ছে। যা জানা গিয়েছে, আপাতত ভারত হাসিনাকে কিছুদিন সময় দিতে চায়। হাসিনার ভবিষ্যৎ পরিকল্পনা কি তা ভারত সরকারকে তিনি জানাবেন। সেই জন্য ভাবনা চিন্তার সময় নিচ্ছেন। হাসিনার পরবর্তী পরিকল্পনা জানার পরেই সিদ্ধান্ত নেবে নয়াদিল্লি। পাশাপাশি, বাংলাদেশে যে সমস্ত ভারতীয়রা রয়েছেন তাদের দিকে কড়া নজর রেখেছে কেন্দ্র।সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগ রাখছে কেন্দ্র। যদিও এখনই জরুরী ভিত্তিতে বাংলাদেশ থেকে ভারতীয়দের সরানো হচ্ছে না। তবে প্রয়োজন হলে সেই পদক্ষেপ করা হবে। ভারত সমস্ত কিছুতেই প্রস্তুত। এমনটাই সর্বদল বৈঠকে জানিয়েছেন বিদেশ মন্ত্রী এস জয়শঙ্কর।

জেল ভেঙে পালাচ্ছে জঙ্গিরা,হিন্দুদের বাংলাদেশ ছাড়ার হুমকি বিএনপি-জামাত জঙ্গিদের

জরুরী ভিত্তিতে সোমবার রাতেই কেন্দ্রীয় মন্ত্রিসভার নিরাপত্তা বিষয়ক কমিটির বৈঠক ডেকেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আর সেখানেও বাংলাদেশের এই পরিস্থিতি নিয়ে আলোচনা হয়। তারপরেই মঙ্গলবার সকালে সর্বদলীয় বৈঠক ডাকা হয়। সেই বৈঠকে বিদেশ মন্ত্রী এস জয়শঙ্কর বাংলাদেশের পরিস্থিতি নিয়ে ব্যাখ্যা করেন। বৈঠকে জয়শঙ্কর সাংসদদের জানিয়েছেন,’ বাংলাদেশে এই মুহূর্তে যে পরিস্থিতি তৈরি হয়েছে, আমরা তার দিকে নজর রাখছি। সঠিক সময় এলে ভারত সরকার সঠিক পদক্ষেপ গ্রহণ করবে।’

 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর