sheikh-hasina-not-left-india-indian-govt-clarifies

ব্যুরো নিউজ,১৮ অক্টোবর:বাংলাদেশের প্রাক্তন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখনও ভারতে আছেন। ভারতীয় বিদেশ মন্ত্রকের মুখপাত্র রণধীর জয়সওয়াল এক সাংবাদিক বৈঠকে জানিয়েছেন যে শেখ হাসিনা নিরাপত্তার কারণে খুব অল্প সময়ের নোটিশে ভারতে এসেছিলেন এবং বর্তমানে তিনি এখানেই আছেন।তবে বাংলাদেশের আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালের পক্ষ থেকে শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে, এ বিষয়ে কোনো মন্তব্য করতে চাননি জয়সওয়াল। পাশাপাশি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ মোট ৪৫ জনের বিরুদ্ধে এই ধরনের পরোয়ানা জারি হয়েছে।

উলুবেরিয়ায় লরির ধাক্কায় প্রান গেলো এক ট্রাফিক গার্ডের ! কি হয়েছিল দেখুন ?

অনেক প্রশ্ন

এখন পর্যন্ত শেখ হাসিনা ভারত ছেড়ে যাবেন কিনা, সে সম্পর্কে কোনো তথ্য দেননি ভারতীয় বিদেশ মন্ত্রকের মুখপাত্র। তিনি উল্লেখ করেছেন যে বাংলাদেশের নাগরিকদের ভিসা প্রদানের প্রক্রিয়া সীমিত আকারে চলছে। মেডিক্যাল এবং জরুরি পরিস্থিতিতে ভিসা প্রদান করা হচ্ছে। আইন-শৃঙ্খলার উন্নতি হলে পরবর্তীতে পূর্ণাঙ্গ ভিসা কার্যক্রম শুরু হবে।এছাড়া, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকীসহ বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকার যে কিছু ছুটি বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে, সে বিষয়েও কোনো মন্তব্য করেননি জয়সওয়াল।

বিমানে বোমাতঙ্কের শাস্তি নিয়ে কেন্দ্রের কড়া পদক্ষেপ !

তবে ভারতীয় বিদেশ মন্ত্রক হিন্দু ও অন্যান্য সংখ্যালঘু সম্প্রদায়ের বিরুদ্ধে ঘটে যাওয়া হিংসার ব্যাপারে উদ্বেগ প্রকাশ করেছে। জয়সওয়াল বলেছেন, “আমরা দেখেছি যে সংখ্যালঘু এবং হিন্দু সম্প্রদায়ের মধ্যে অনেক হিংসার ঘটনা ঘটেছে। পুজো মণ্ডপে ভাঙচুর হয়েছে। আমরা অন্তর্বর্তীকালীন সরকারকে বলি, তারা সংখ্যালঘুদের অধিকার রক্ষার জন্য যে প্রতিশ্রুতি দিয়েছিল, সেটা কার্যকর করতে হবে, যাতে মানুষ সুরক্ষিত বোধ করে।”এভাবে, বাংলাদেশের পরিস্থিতি নিয়ে ভারতীয় সরকারের অবস্থান স্পষ্ট হলেও, শেখ হাসিনার ভারতে থাকা নিয়ে অনেক প্রশ্ন রয়ে গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর