share market

ব্যুরো নিউজ,১৪ জুলাই: লাগাম ছাড়া মূল্যবৃদ্ধির সঙ্গে পাল্লা দিতে গেলে নিজের সম্পদ তৈরি করাটাও জরুরী। কিন্তু সাধারণ মানুষের পক্ষে সেই ধরনের ঝুঁকি নেওয়া সম্ভবপর হয় না। তবে আবার কথায় আছে, ঝুঁকি না নিলে বড় কিছু করাও যায় না। তাই সবদিক বিবেচনা করে বিশেষজ্ঞের সঙ্গে কথা বলে স্টক মার্কেটে কিছু শেয়ারের দিকে ইনভেস্ট করতে পারেন।

এইভাবে লটারির টিকিট কাটুন, পিছন ফিরে তাকাতে হবে না, জেনে নিন গোপন টিপস

স্টক মার্কেটে কোন শেয়ারে লক্ষ্য রাখবেন:

এমন কয়েকটি কোম্পানির শেয়ারের বিষয়ে এখানে বলা হবে, যেগুলোতে নজর রাখতে পারেন। প্রয়োজন অনুযায়ী সামর্থের দিকে লক্ষ্য রেখে ইনভেস্ট করার চেষ্টা করতে পারেন। আর বুদ্ধি করে স্টক মার্কেটে ইনভেস্ট করতে পারলে হঠাৎ একেবারে কপাল খুলে যেতে পারে। দেখা যাক, কোন কোন কোম্পানির শেয়ারের দিকে নজর রাখবেন?

মোবাইল রিচার্জ করতে টান পড়ছে পকেটে, দেখে নিন, সস্তার রিচার্জ প্ল‍্যান কোনটি?

নেসলে ইন্ডিয়া– কোম্পানির ইয়ারলি জেনারেল মিটিংয়ে শেয়ার হোল্ডাররা সুইস প্যারেন্টকে রয়‍্যালটি প্রদানের হার ৪.৫% ধরে রাখার অনুমোদন দিয়েছেন।
বাজাজ ফিনসার্ভ– এর সহযোগী সংস্থা বাজাজ অ্যালিয়াঞ্জ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি এবং বাজাজ অ্যালিয়াঞ্জ লাইফ ইন্সুরেন্স কোম্পানি জুনের অস্থায়ী পরিসংখ্যান ঘোষণা করেছে। সেখানে জেনারেল ইন্স্যুরেন্সে ১২৩৪ কোটি টাকার গ্রস প্রিমিয়াম রয়েছে। আর লাইফ ইন্সুরেন্সে ব্যবসায়িক প্রিমিয়াম ১০৮২ কোটি টাকায় দাঁড়িয়েছে।
বন্ধন ব্যাংক– ইতিমধ্যেই ব্যাংকের তরফে ঘোষণা করা হয়েছে, বিশ্বব্যাপী বিজনেস ট্রানজেকশনের জন্য কমার্শিয়াল পণ্যগুলির অ্যারে চালু করতে চলেছে তারা।
রেলটেল– রেলটেল কর্পোরেশন বোর্ড ২০২৩-২৪ ফিনান্সিয়াল ইয়ারে ইক‍্যুইটি শেয়ারে ১.৪ টাকা লভ্যাংশ দেওয়ার কথা ঘোষণা করেছে।
শেয়ারে বিনিয়োগ ঝুঁকিপূর্ণ। বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করেই সিদ্ধান্ত গ্রহণ করতে হবে।

 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর