মেয়েদের চুল বিক্রি

ব্যুরো নিউজ ২২ অক্টোবর : চিরুনি চালানোর সময় অনেকেই লক্ষ্য করেন, দু’-একটি চুল পড়ে যাচ্ছে। কিন্তু এই চুলগুলো যদি ফেলে না দিয়ে জমিয়ে রাখা যায়, তাহলে মহিলারা লক্ষ্মীলাভ করতে পারেন। মধ্যপ্রদেশের বারহানপুর জেলা থেকে খবর এসেছে, সেখানে মহিলারা কেজি দরে চুল বিক্রি করে উপার্জন করছেন।

করবা চৌথের দিন উপোষ করে স্বামীকে বিষ খাইয়ে খুন, গ্রেফতার স্ত্রী

বর্তমানে চুলের দাম

এই এলাকায় উৎসবের সময় আসার সাথে সাথে মহিলাদের চুলের দাম বাড়তে থাকে। সম্প্রতি, এক মাসের মধ্যে চুলের মূল্য ৫০০ টাকা বেড়ে গেছে বলে জানিয়েছেন স্থানীয় ক্রেতা শেখ ইউনুস। তিনি বাড়ির আশপাশে বাড়ি বাড়ি গিয়ে চুল সংগ্রহ করেন।প্রতি দিন গড়পড়তায় ২৫০ গ্রাম থেকে ৫০০ গ্রাম পর্যন্ত চুল কেনেন ইউনুস। তিনি এই চুলগুলি বাড়ি বাড়ি গিয়ে কিনে অন্য জায়গায় বিক্রি করেন। ইউনুস জানান, তিনি কখনও বাসনকোসনের বিনিময়ে, কখনও অর্থের বিনিময়ে চুল সংগ্রহ করেন। বর্তমানে চুলের দাম তিন হাজার টাকা কেজি।তবে শুধু মধ্যপ্রদেশেই নয় পশ্চিমবঙ্গেও চুল বিক্রি করা চল চালু আছে । চুল বিক্রি করে শুধু টাকা পাওয়া যায়, তাই নয় । অনেক ধরনের বাসন ও পাওয়া যায় চুল বিক্রি করে।

অনুব্রত মণ্ডলের পদ ছাড়ার গুঞ্জন, তৃণমূলের জেলা নেতৃত্বের বক্তব্যঃ গুজবে কান দেবেন না 

বিশেষ করে উৎসবের মরসুমে, চুলের দাম আরও বাড়তে পারে বলে আশাবাদী ইউনুস। এভাবে, মহিলারা তাদের ব্যবহার করা চুলের মাধ্যমে বাড়তি উপার্জন করে নিজেদের জীবনযাত্রা উন্নত করতে পারেন। এই অভিনব উদ্যোগ চুল সংগ্রহ এবং বিক্রির নতুন উপায় হিসেবে সবার নজর কেড়েছে।

https://www.youtube.com/live/aHlr3uBkOk0?si=4dG4VL1mnu7TRJuP

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর